• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৭, ২০২১, ১২:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৭, ২০২১, ১২:৫৬ পিএম

নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট পরিদর্শনে পররাষ্ট্রমন্ত্রী

নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট পরিদর্শনে পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন নিউইয়র্কে অবস্থিত বাংলাদেশ কনস্যুলেট কার্যালয় পরিদর্শন করেন।

স্থানীয় সময় বুধবার (১৬ জুন) বাংলাদেশ কনস্যুলেট পরিদর্শনে যান পররাষ্ট্রমন্ত্রী। এ সময় তার সঙ্গে ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান।

পররাষ্ট্রমন্ত্রীকে অভ্যর্থনা জানান কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসাসহ কনস্যুলেটের সব কর্মকর্তা-কর্মচারী। পরিদর্শনকালে আব্দুল মোমেন কনস্যুলেট কর্মকর্তাদের দিকনির্দেশনা প্রদান করেন। বর্তমান সরকারের প্রবাসীবান্ধব কূটনীতির অংশ হিসেবে প্রবাসী বাংলাদেশিদের উন্নত মানের সেবা নিশ্চিত করার বিষয়ে তিনি কনস্যুলেট কর্মকর্তাদের পরামর্শ দেন।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী কনস্যুলার সেবা প্রার্থীদের সঙ্গে কথা বলেন। কনস্যুলেট নিয়মতান্ত্রিকভাবে সেবা প্রদান করায় তিনি সন্তুষ্টি প্রকাশ করেন। কনস্যুলেটে আগত সেবা প্রার্থীসহ কমিউনিটির সদস্যরা পররাষ্ট্রমন্ত্রীকে তাদের মাঝে পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন। পররাষ্ট্রমন্ত্রী তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন এবং বলেন প্রবাসী বাংলাদেশিরা দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন। উপস্থিত প্রবাসীদের উদ্দেশে সংক্ষিপ্ত বক্তব্যে আব্দুল মোমেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অর্থনীতির অদম্য অগ্রযাত্রার চিত্র তুলে ধরেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর মাহেন্দ্রক্ষণে পররাষ্ট্রমন্ত্রীর এ কনস্যুলেট সফরকে ঐতিহাসিক উল্লেখ করে কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা পররাষ্ট্রমন্ত্রী ও সংসদ সদস্যসহ উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

জাতিসংঘে রোহিঙ্গাসহ অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়ে বৈঠকে যোগদানের জন্য পররাষ্ট্রমন্ত্রী বর্তমানে নিউইয়র্ক সফরে রয়েছেন।

  • প্রবাস এর আরও খবর