• ঢাকা
  • শনিবার, ২৮ মে, ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: মার্চ ১০, ২০২১, ০১:২৪ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ১০, ২০২১, ০৭:২৪ এএম

চলচ্চিত্র সম্পাদনার অনলাইন ক্লাশ

চলচ্চিত্র সম্পাদনার অনলাইন ক্লাশ

সময়ের দাবীকে মাথায় রেখে ইন্টারন্যাশনাল একাডেমি অব ফিল্ম অ্যান্ড মিডিয়ার এবারের অনলাইন আয়োজন ‘মাষ্টার ক্লাশ অন আর্ট অ্যান্ড ক্র্যাফট অব ফিল্ম এডিটিং। এখানে মূলত চলচ্চিত্র সম্পাদনার নন্দনতাত্ত্বিক বিষয়ের পাশাপাশি প্রয়োগ ও কৌশলের উপর আলোকপাত করা হবে।

ছয়দিন ব্যাপী সম্পাদনা বিষয়ক উক্ত কর্মশালায় থাকছে–ডেফিনেশন অব এডিটিং, ক্যারেক্টারিসটিকস অব এডিটিং, শট ভলিউম অ্যান্ড ইমেজ সাইজ ইন এডিটিং, লজিক্যালিটি অব চয়েজ অব ইমেজ, প্রিন্সিপ্যাল অব এডিটিং, এপ্রোপ্রিয়েট নেভিগেশন থ্রো কাট ডিউরিং এডিটিং, ক্যামিস্ট্রি অব কাট, গভরনেন্স অব সাউন্ড ইন এডিটিং সহ নানা বিধ বিষয়ের পাশাপাশি থাকবে ধ্রুপদী চলচ্চিত্রের অংশর বিশ্লেষণ।

কর্মশালাটি পরিচালনা করবেন বিশিষ্ট চলচ্চিত্র সম্পাদক পুনে ফিল্ম ইন্সটিটিউটের প্রাক্তনী দেবকান্ত চক্রবর্তী। বর্তমানে তিনি ভারতের হায়দ্রাবাদ এর বিখ্যাত চলচ্চিত্র শিক্ষা কেন্দ্র অন্নপূর্ণা কলেজ অব ফিল্ম অ্যান্ড মিডিয়ার সম্পাদনা ও পরিচালনা বিভাগের এসোসিয়েট প্রফেসর হিসেবে ছাত্র-ছাত্রীদের পাঠদান করাছেন। তাছাড়া পুনে ফিল্ম ইন্সটিটিউট, চিত্রবাণীসহ ভারতের বিভিন্ন ফিল্ম স্কুলে শিক্ষকতার পাশাপাশি ভারত ও বিদেশের অসংখ্য পুরষ্কার প্রাপ্ত চলচ্চিত্র ও টেলিভিশন প্রোডাকশনে সম্পাদনায় সফলতার সাক্ষর রেখেছেন।

বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের উপর নির্মিত ‘একাত্তরের যীশু’ ছবির সম্পাদনার কাজ উনার হাত দিয়েই শুরু হয়েছিল।

কর্মশালায় অংশগ্রহণে আগ্রহীরা ইন্টারন্যাশনাল একাডেমি অব ফিল্ম অ্যান্ড মিডিয়ার অফিসিয়াল ফেইসবুক পেইজ (https://www.facebook.com/iafm.edu.bd/) থেকে কর্মশালা সম্পর্কে বিস্তারিত তথ্য পাবেন।

প্রয়োজনে যোগাযোগ -  মোবাইল: ০১৭৩২৯৮৮০৭৯, ০১৭৯৭০৯৯৫৪৫

ইভেন্ট পেইজ লিংক -  https://www.facebook.com/events/736334040589711