• ঢাকা
  • বুধবার, ০৫ অক্টোবর, ২০২২, ২০ আশ্বিন ১৪২৯
প্রকাশিত: জুন ১৩, ২০২১, ০৬:১৪ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৩, ২০২১, ১২:১৮ পিএম

অনলাইনে ইতালীয় সিনেমার পুনর্জাগরণ

অনলাইনে ইতালীয় সিনেমার পুনর্জাগরণ

বাংলাদেশে অবস্থিত ইতালিয় দূতাবাস আয়োজিত ও ইন্টারন্যাশনাল একাডেমি অফ ফিল্ম এন্ড মিডিয়ার সহযোগিতায় করোনা পরবর্তী নতুন বাস্তবতায় 'ইতালীয় সিনেমার পুনর্জাগরণ' এই বিষয়কে সামনে রেখে বাংলাদেশে আয়োজিত হতে যাচ্ছে ফেয়ার সিনেমার চতুর্থ কিস্তি।

আগামী ১৪ থেকে ২০ জুন ইতালীয় অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম MYmovies (https://www.mymovies.it/ondemand/iic/) এবং Italiana (https://vimeo.com/italianaesteri)–তে বিনামূল্যে নিবন্ধনের মাধ্যমে বাংলাদেশি দর্শকেরা দেখতে পারবেন চলচ্চিত্রগুলো। এই চলচ্চিত্র সপ্তাহে পূর্ণ ও স্বল্পদৈর্ঘ্যের মোট ২৬ টি চলচ্চিত্র প্রদর্শিত হবে।  

এছাড়াও চলচ্চিত্র প্রদর্শনের পাশাপাশি তিনটি একাডেমিক সেশন আয়োজন করা হচ্ছে।

ইতালির প্রখ্যাত চলচ্চিত্র পন্ডিত,  চিত্রনাট্যকার এবং পরিচালক জিওভানি রাব্বিয়ানোর অধীনে "কনটেম্পোরারি ইটালিয়ান সিনেমা: পোস্ট কোভিড"  বিষয়ক একটি মাস্টারক্লাস এবং উপমহাদেশের সুপরিচিত চলচ্চিত্রবোদ্ধা, সমালোচক, এবং লেখক, অধ্যাপক সঞ্জয় মুখোপাধ্যায়ের অধীনে "আর্ট অব ইটালিয়ান সিনেমা: টেক্সট অ্যান্ড কনটেক্স" ও "ইটালিয়ান সিনেমা মাস্টার্স: টেক্সচুয়াল অ্যানালাইসিস" শীর্ষক দুটি আলোচনা ইন্টারন্যাশনাল একাডেমি অফ ফিল্ম এন্ড মিডিয়ার অফিসিয়াল ফেইসবুক পেইজে লাইভ অনুষ্ঠিত হবে, যা সকলের জন্য উন্মুক্ত।

পুরো আয়োজনটির অনলাইন মিডিয়া পার্টনার জাগরণ অনলাইন।

বিস্তারিত তথ্য পেতে ফেয়ার সিনেমার অফিসিয়াল সাইটে যেতে পারেন

https://www.farecinemabangladesh.com/

ইন্টারন্যাশনাল একাডেমি অফ ফিল্ম অ্যান্ড মিডিয়ার অফিসিয়াল ফেইসবুক পেইজ  - https://www.facebook.com/iafmedu/?ref=page_internal

ইভেন্ট পেইজ - https://www.facebook.com/events/216038627028462/?active_tab=about.

প্রয়োজনে যোগাযোগ: +8801732988079 ,  +8801797099545 (Whatsapp)

মেইল: [email protected]