• ঢাকা
  • শনিবার, ২৮ মে, ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: মার্চ ২৪, ২০২১, ০৬:২৬ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২৪, ২০২১, ১২:২৬ পিএম

সিনেমার উপর লেখালেখি বিষয়ক প্রশিক্ষণ

সিনেমার উপর লেখালেখি বিষয়ক প্রশিক্ষণ

সিনেমায় কী আছে, কী নেই, কী থাকলে ভালো হতো, কী থাকা উচিৎ নয় সহ নানাবিধ তার্কিক প্রয়াসের বস্তুনিষ্ঠ আলোচনার পাঠ্যক্রম নিয়ে ইন্টারন্যাশনাল একাডেমি অব ফিল্ম অ্যান্ড মিডিয়ার এবারের অনলাইন আয়োজন মাষ্টার ক্লাশ অন ক্রিটিক্যাল রাইটিং ফর সিনেমা, যেখানে মূলত চলচ্চিত্র সমালোচনা, চলচ্চিত্র সাংবাদিকতা ও ফিল্ম রিভিউ বিষয়ের আলোকপাত করা হবে। আর থাকবে চলচ্চিত্র প্রদর্শণ ও বিশ্লেষণ। আর হাতে-কলমে মুন্সিয়ানা দেখানোর পরীক্ষা। 

কর্মশালাটি পরিচালনা করবেন উপমহাদেশের বিশিষ্ট চলচ্চিত্র সমালোচক, সাংবদিক ও লেখক ড. সোমা চট্টোপাধ্যায়। চলচ্চিত্র সমালোচনায় ভারতের জাতীয় চলচ্চিত্র পুরষ্কার প্রাপ্ত ডক্টর সোমা দীর্ঘদিন ধরে চলচ্চিত্র সমালোচনা, সাংবাদিকতার পাশাপশি বিভিন্ন ফিল্ম স্কুলে পড়াচ্ছেন। ভারতের বিভিন্ন চলচ্চিত্র দিকপালদের উপর উল্ল্যেখযোগ্য অনেক গ্রন্থ রচনা করেছেন তিনি। এখনও সমসাময়িক ধারায় চলচ্চিত্র নিয়ে লিখে যাচ্ছেন আর বলে যাচ্ছেন অবিরাম। 

কর্মশালায় অংশগ্রহনে আগ্রহী প্রশিক্ষণার্থীগন ইন্টারন্যাশনাল একাডেমি অব ফিল্ম অ্যান্ড মিডিয়া - এর অফিসিয়াল ফেইসবুক পেইজ (https://www.facebook.com/iafm.edu.bd/) থেকে কর্মশালা সম্পর্কে বিস্তারিত তথ্য পাবেন।

প্রয়োজনে যোগাযোগ, মোবাইল: ০১৭৩২৯৮৮০৭৯, ০১৭৯৭০৯৯৫৪৫

ইভেন্ট পেইজ লিংক:  https://www.facebook.com/events/436829470915529/