• ঢাকা
  • শুক্রবার, ২৭ মে, ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২১, ০৩:১৭ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৩, ২০২১, ০৯:১৭ এএম

শিশুদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

শিশুদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

রোজাকে সামনে রেখে গতকাল (সোমবার) ঢাকার খিলক্ষেতে বনরূপা আবাসিক এলাকায় অবস্থিত পথশিশু কল্যাণ স্কুলে দি ডে-লাইট ফাউন্ডেশনের সহযোগিতায় শিশুদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেন ড. মুসলিমা জাহান। তিনি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক।

পথশিশুদের ইফতার সামগ্রী বিতরণকালে সমাজের প্রতি নিজেদের দায়বদ্ধতার কথা তুলে ধরেন ড. মুসলিমা জাহান। তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর সোনার বাংলা কেমন হওয়া উচিত? যে বাংলায় হাত পেতে দান নেবার লোক খুঁজে পাওয়া যাবে না। শিশুদের আমরা ততটাই স্বাবলম্বী করে গড়ে তুলবো যাতে তারা একদিন সবাইকে দেবার জন্য যোগ্য হয়ে উঠতে পারে, শিশুরা যেন পথশিশু না থাকে।’ 

অতিথিবৃন্দের মধ্যে আরো ছিলেন খিলক্ষেত থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী আসলাম উদ্দীন, দেশ সেবা সংস্থার ভাইস-প্রেসিডেন্ট নাজমা হোসেন, স্কুল কমিটির চেয়ারম্যান শেখ শিপন, স্কুলের বিভিন্ন শ্রেণির শিক্ষার্থী ছাড়াও অভিভাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা। প্রায় সত্তরজন শিশুকে ছোলা, মুড়ি, বেসন, দুধ, চিনি, খেজুর ও সাবানসহ এক ব্যাগ সামগ্রী দেয়া হয়। অনুষ্ঠানের শুরুতে ড. মুসলিমা জাহান সবার স্বাস্থ্য সচেতনতা নিশ্চিতকরণে মাস্ক বিতরণ করেন এবং সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে অনুরোধ জানান।