• ঢাকা
  • শুক্রবার, ২৭ মে, ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: মে ১, ২০২১, ০৮:৩৫ এএম
সর্বশেষ আপডেট : মে ১, ২০২১, ০৩:৪৭ এএম

সদাগর শস্য উৎসব

করোনায় কৃষিই শেষ ভরসা: জাহিদ হাসান

করোনায় কৃষিই শেষ ভরসা: জাহিদ হাসান

দেশের অন্যতম হোলসেল মার্কেটপ্লেস ‘সদাগরডটকম’ -এর আয়োজনে গতকাল শুক্রবার ঢাকায় প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে উদ্বোধন হলো কৃষকের হাসিমুখ ফোটাতে ‘সদাগর শস্য উৎসব ২০২১’।

উৎসবের লোগো উন্মোচন করেন জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান। এবারের আয়োজনের স্লোগান ‘শস্যই নিশ্চয়তা, শস্যই সমৃদ্ধি’। অনুষ্ঠানে জাহিদ হাসান বলেন, “আপনার আমার পূর্বপূরুষ সবাই কৃষিজীবী ছিলেন। আমাদের রক্তে কৃষি। আর করোনা মহামারি প্রমাণ করেছে কৃষিই শেষ ভরসা। কৃষি মানেই নিশ্চয়তা ও সমৃদ্ধি। তাই কৃষি ও কৃষকের সম্মান ও মূল্যায়ন করার সময় এসেছে। আশা করি এই সদাগর শস্য উৎসব কৃষকের পাশে থাকবে।”

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়, ‘সদাগর শস্য উৎসব ২০২১’-এর আয়োজনে একজন পাইকারি উদ্যোক্তা দেশের যেকোনো প্রান্ত থেকে স্পেশাল মিনিকেট চাল মাত্র ৪০ টাকায় কিনতে পারবে, যা এযাবৎকালের সর্বোচ্চ পাইকারি অফার। তারা আরও জানায়, একজন উদ্যোক্তা এক দিনে ৫ টন থেকে শুরু করে সর্বোচ্চ ৩২ টন চাল অর্ডার করতে পারবেন এবং বুকিংয়ের তারিখ হতে প্রথম সাত দিনের মধ্যে চালের প্রথম কিস্তির চালান পেয়ে যাবেন। উদ্বোধনী আয়োজনে আরও উপস্থিত ছিলেন সদাগর ডটকমের সিইও আরিফ চৌধুরী, চিফ স্ট্রাটেজি অফিসার জাহিদুল আলম শাহ, ‘শস্য উৎসব’-এর প্রজেক্ট ডিরেক্টর নোমান রবিন ও প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।