• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৩, ২০১৯, ১০:১৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৩, ২০১৯, ১০:১৬ পিএম

রিফাতের বাবার সংবাদ সম্মেলন

পুত্রবধূ মিন্নিকে গ্রেফতার ও রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের দাবি

পুত্রবধূ মিন্নিকে গ্রেফতার ও রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের দাবি
সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছেন রিফাত শরীফের বাবা আবদুল হালিম দুলাল শরীফ - ছবি : জাগরণ

পুত্রবধূ আয়শা সিদ্দিকা মিন্নিকে গ্রেফতার ও রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন নিহত রিফাত শরীফের বাবা আবদুল হালিম দুলাল শরীফ। শনিবার (১৩ জুলাই) রাত আটটার দিকে বরগুনা প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

রিফাত শরীফের বাবা আবদুল হালিম দুলাল শরীফ লিখিত বক্তব্যে ১০টি কারণ উল্লেখ করে জানিয়েছেন, আয়শা সিদ্দিকা মিন্নি তার ছেলে রিফাত হত্যার সাথে জড়িত।

তার দাবিগুলো হচ্ছে : ১. নয়নের সাথে বিয়ের ঘটনা সে ও তার পরিবার সুকৌশলে গোপন করে গেছে। ২. বিয়ে বলবৎ থাকা অবস্থায় শরিয়া-বহির্ভূতভাবে মিন্নি তার ছেলেকে বিয়ে করেছে। ৩. রিফাতের সাথে বিয়ের পরও মিন্নি নয়নের বাসায় আসা-যাওয়া ও যোগাযোগ রক্ষা করত। ৪. রিফাত হত্যার আগের দিন ২৫ জুলাই মিন্নি নয়নের বাসায় গিয়েছিল। ৫. মিন্নি প্রতিদিন একা একা কলেজে গেলেও ২৬ জুলাই রিফাতকে ডেকে কলেজে নিয়ে গেছে। ৬. রিফাত তার স্ত্রী মিন্নিকে নিয়ে মোটরসাইকেলে চলে আসতে চাইলেও মিন্নি কৌশল করে কালক্ষেপণ করেছে। ৭. রিফাতকে যখন রিশান ফরাজী দলবল নিয়ে জাপটে ধরে নিয়ে যাচ্ছিল, তখন স্বাভাবিকভাবে হাঁটছিল মিন্নি। ৮. রিফাতকে কোপানোর সময় মিন্নি আসামিদের জাপটে ধরলেও মিন্নিকে আসামিরা কোপায়নি। ৯. আহত রিফাতকে হাসপাতালে নেয়ার চেষ্টা না করে মিন্নি তার জুতা ও ব্যাগ ওঠাতে ব্যস্ত ছিল এবং ১০. আহত রিফাতকে বরিশালে নেয়া হলেও মিন্নি তার সাথে যায়নি।

রিফাত শরীফের বাবা পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে বলেছেন, পুলিশ কেন এখন পর্যন্ত মিন্নিকে আইনের আওতায় এনে জিজ্ঞাসাবাদ করছে না? তার বিশ্বাস, পুলিশ মিন্নিকে গ্রেফতার করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে এই ন্যক্কারজনক হত্যাকাণ্ডের সত্যতা তথা প্রকৃত রহস্য বেরিয়ে আসবে।

তবে আয়শা সিদ্দিকা মিন্নি তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেছেন, নয়ন বন্ডের সাথে তার বিয়ে হয়নি। জোরপূর্বক কাবিনে স্বাক্ষর নেয়া হয়েছিল। তার বিরুদ্ধে এসব অপপ্রচার বলে দাবি জানিয়ে তিনি বলেন, খুনিদের বাঁচানোর জন্য তাকে জড়ানো হচ্ছে। তিনিও রিফাত হত্যাকারীদের বিচার চান।

এনআই

আরও পড়ুন