• ঢাকা
  • রবিবার, ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৭, ২০১৯, ১০:০০ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৭, ২০১৯, ১০:০০ পিএম

লক্ষ্মীপুরে ৬ ডেঙ্গু রোগী শনাক্ত, একজনকে ঢাকায় প্রেরণ

লক্ষ্মীপুরে ৬ ডেঙ্গু রোগী শনাক্ত, একজনকে ঢাকায় প্রেরণ
লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীরা  -  ছবি : জাগরণ

লক্ষ্মীপুরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৬ জন সদর হাসপাতালে ভর্তি হয়েছেন। শনিবার (২৭ জুলাই) বিকেল পর্যন্ত এসব রোগী শনাক্ত করা হয় বলে জানিয়েছেন সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আনোয়ার হোসেন। তাদের মধ্যে গুরুতর অবস্থায় হোসেন আহমেদ নামের একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

আক্রান্তরা হচ্ছেন সদর উপজেলার চরমনসা এলাকার ইটভাটার শ্রমিক হোসেন আহমদ (৩৯), পৌরসভার বাঞ্চানগর এলাকার মনির আহমদের ছেলে স্কুলশিক্ষার্থী ফাহিম হোসেন, লাহারকান্দির মাহাবুবুর রহমান, পশ্চিম লক্ষ্মীপুরের মাহফুজুর রহমান এবং একই উপজেলার বাসিন্দা রোকেয়া বেগম ও হৃদয় হোসেন।

গুরুতর আক্রান্ত হোসেন আহমদের স্ত্রী ও স্বজনরা জানান, দীর্ঘদিন ধরে তিনি চট্টগ্রামের একটি ইটভাটায় শ্রমিকের কাজ করতেন। গত ১০ দিন ধরে প্রচণ্ড জ্বরে ভুগছেন। পরে বৃহস্পতিবার তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষা-নিরীক্ষা করার পর ডেঙ্গু জ্বর শনাক্ত করেন চিকিৎসক। তার হাত-পা-মুখসহ শরীরের বিভিন্ন স্থানে ক্ষতচিহ্ন দেখা দেয়।

সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. আনোয়ার হোসেন জানান, গত কয়েক দিন ধরে জ্বরে আক্রান্ত বেশ কিছু রোগী ভর্তি করা হয়েছে। তাদের  মধ্যে শনিবার বিকেল পর্যন্ত ৬ জনকে ডেঙ্গু আক্রান্ত রোগী হিসেবে চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে হোসেন আহমদকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এনআই

আরও পড়ুন