• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৯, ২০১৯, ০৪:২৯ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৯, ২০১৯, ০৪:৩৩ পিএম

সাভারে ডেঙ্গু রোগে আক্রান্ত শতাধিক, ১ জনের মৃত্যু

সাভারে ডেঙ্গু রোগে আক্রান্ত শতাধিক, ১ জনের মৃত্যু

সাভার ও আশুলিয়ায় নারী, পুরুষ ও শিশুসহ শতাধিক ব্যক্তি ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছে। তাদের মধ্যে মাহমুদ নয়ন (৩৩) নামে এক ব্যক্তি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে বলে জানা যায়। 

সোমবার (২৯ জুলাই) দুপুরে সাভার এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ)তে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় । 

জানা যায়, সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতাল, সাভার উপজেলাস্বাস্থ্য কেন্দ্র, সুপার হাসপাতাল, ল্যাব জোন ক্লিনিক, হেমায়েতপুরের জামান ক্লিনিক, আশুলিয়ার বেরন এলাকার নারী ও শিশু স্বাস্থ্যকেন্দ্রসহ একাধিক হাসপাতালে গিয়ে রোগীদের ডেঙ্গু আক্রান্তের খবরটি নিশ্চিত করে স্ব স্ব হাসপাতালের দায়িত্বরত চিকিৎসকরা।

এদের মধ্যে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ২৪ জন ভর্তি রয়েছে। তাছাড়াও ৪৩ জন রোগী চিকিৎসা নিয়ে বাসায় ফিরেছে। তাদের মধ্যে ৫ জন শিশু হাসপাতালে ভর্তি ও আরো ১০ জন শিশু চিকিৎসা নিয়ে বাসায় ফিরেছে বলে জানা যায়। পরে খোঁজ নিয়ে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ৩০-৩৫ জনের চিকিৎসার কথা নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা।    

এ বিষয়ে সাভার এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের মেডিকেল অফিসার ফয়সাল আহমেদ জানান, সাভার, আশুলিয়া, ধামরাইসহ বিভিন্ন স্থানে ২৪ জন রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে সেবা নিচ্ছে। তাদের মধ্যে এক জন রোগীর মৃত্যু হয়েছে। আরো এক জন শিশু আশঙ্কাজনক অবস্থায় নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ)তে চিকিৎসাধীন রয়েছে বলে জানান তিনি।

কেএসটি

আরও পড়ুন