• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: আগস্ট ৯, ২০১৯, ০৫:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৯, ২০১৯, ০৫:৩৫ পিএম

প্রধানমন্ত্রীর নামে গরু কোরবানি করছেন মহেশপুরের কৃষক আবেদ

প্রধানমন্ত্রীর নামে গরু কোরবানি করছেন মহেশপুরের কৃষক আবেদ
এই গাভিটিই প্রধানমন্ত্রীর নামে কোরবানি দিচ্ছেন কৃষক আবেদ আলী শেখ  -  ছবি : জাগরণ

ঝিনাইদহের সীমান্তবর্তী মহেশপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে গরু কোরবানি করবেন উপজেলার মাইলবাড়িয়া ঢাকাপাড়ার মৃত হেকিম  উদ্দীন শেখের ছেলে আবেদ আলী শেখ। আগামী ১২ আগস্ট (সোমবার) পবিত্র ঈদুল আজহার দিনে ঈদের নামাজ শেষে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে তিনি স্থানীয় এলাকার কোরবানি মাঠে একটি গরু কোরবানি দেবেন বলে ইচ্ছা প্রকাশ করেছেন। বিষয়টি এলাকায় ব্যাপক আলোচিত হচ্ছে ও সাড়া জাগাচ্ছে।

আবেদ আলী বলেন, তিনি বংশানুক্রমে বাংলাদেশ আওয়ামী লীগকে ভালোবাসেন, ভালোবাসেন জননেত্রী শেখ হাসিনাকে। আর এ জন্য তার পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কল্যাণার্থে তিনি প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও কল্যাণ কামনা করে তার নামে গরু কোরবানি দেয়ার নিয়ত করেছেন। জন্মসূত্রে আওয়ামী লীগের রাজনীতির সাথে সংশ্লিষ্ট আবেদ আলী তার জীবনে দলীয় কোনো পদ-পদবির আশা করেন না, ভালোবাসেন বঙ্গবন্ধুর কন্যা শেখ হানিাকে। তিনি একজন সাধারণ কৃষকমাত্র।

আবেদ আলী জানান, তিনি ২০০৮ সালে জননেত্রী শেখ হাসিনার দেওয়া ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্প থেকে ২০ হাজার টাকা লোন নেন। ১৭ হাজার ১০০ টাকায় একটি গাভি কিনে তখনই মনস্থির করেছিলেন গাভিটি থেকে যদি ৫টি বাছুর হয়, তাহলে গাভিটিকে আল্লাহর রাস্তায় তার প্রিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে কোরবানি করবেন।

কৃষক আবেদ আলী জানান, গাভিটি লালন-পালন করে এ পর্যন্ত ৫টি বাছুর এবং তাদের প্রজন্ম থেকে বর্তমানে মোট ৯টি গরুর মালিক তিনি। কোরবানির উদ্দেশ্যে লালন করা গাভিটির বাজারমূল্য আনুমানিক ৬ লাখ টাকা বলে তিনি জানান।

আবেদ আলী আরো জানান, সরকারের কাছে তার কোনো চাওয়া-পাওয়ার নেই। বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন, তার যোগ্য উত্তরসূরি শেখ হাসিনা তারই কন্যা হিসেবে যেন তা বাস্তবায়ন করে দেশের মানুষের মুখে হাসি ফোটাতে পারেন, সুখ-শান্তি দিতে পারেন, এটাই তার কামনা।

এনআই

আরও পড়ুন