• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৭, ২০২০, ০৭:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : মে ৭, ২০২০, ০৭:৫৪ পিএম

৮০ বছরের বৃদ্ধার কোভিড জয়

৮০ বছরের বৃদ্ধার কোভিড জয়
৮০ বছরের বৃদ্ধা আজিমন বিবি ● ফাইল ছবি

‘কোভিড’ জয় করে হাসিমুখে বাড়ি ফিরে গেছেন ৮০ বছরের বৃদ্ধা আজিমন বিবি। তার সঙ্গে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন পরিবারের ৪ সদস্যও।

বৃহস্পতিবার (৭ মে) দুপুরে উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও পুলিশের পক্ষ থেকে কোভিডজয়ীদের ফুল দিয়ে বিদায় জানানো হয়। এ সময় এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়।

বাউফল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রশান্ত কুমার সাহা দৈনিক জাগরণকে জানান, কালাইয়া ইউনিয়নের পূর্ব কালাইয়া গ্রামের একই পরিবারের ৬ সদস্য আজিমন বিবি (৮০) তার ছেলে ইব্রাহিম খান (৪৮), মেয়ে হাওয়া বেগম (৫০), ছেলের বউ হনুফা বেগম (৪০), নাতি সিদ্দিকুর রহমান (২২), নাতনি ফারজানা (১৪) গত ২০ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে অ্যাম্বুলেন্সযোগে বাড়ি আসেন।

কালাইয়া ইউনিয়নের চেয়ারম্যান ফয়সাল আহম্মেদ মনির মোল্লার মাধ্যমে খবর পেয়ে পুলিশের সহায়তায় তাদের কালাইয়া ইদ্রিস মোল্লা ডিগ্রি কলেজে প্রাতিষ্ঠানিক কোয়রেন্টাইনে রাখা হয়। ২১ এপ্রিল তাদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠানো হয়। ২৩ এপ্রিল ইব্রাহিম খান ছাড়া বাকি ৫ জনের রিপোর্ট পজেটিভ আসে। ৩০ এপ্রিল পুনরায় ওই ৫ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়। ২ মে ওই রিপোর্ট নেগেটিভ আসে। এরপর ৩ মে আবার নমুনা সংগ্রহ করে পাঠানো হলে ৫ মে তাদের রিপোর্ট নেগেটিভ আসে। তারা উপসর্গবিহীন করোনাভাইরাস (কোভিড-১৯) এ আক্রান্ত ছিলেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইড লাইন অনুযায়ী বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ও ফোকাল পারসন ডা. মাহমুদুর রহমান তাদের চিকিৎসা সেবা প্রদান করেছেন। এই সময় পর্যন্ত ওই ইউনিয়নের চেয়ারম্যান মনির মোল্লা তাদের সার্বিক খোঁজ-খবর নিয়েছেন এবং খাবার সরবরাহ করেছেন।

কোভিডজয়ীদের আরও ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়া হয়েছে।

কোভিডজয়ীদের বিদায় বেলায় জাতীয় সংসদের সাবেক চীফ হুইপ ও আ স ম ফিরোজ এমপি মোবাইল তাদের শুভেচ্ছা জানিয়েছেন।  

এসএমএম

আরও পড়ুন