• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মে ১৫, ২০২০, ০৯:০৯ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৫, ২০২০, ০৯:০৯ পিএম

এবার রাঙামাটিতে সেনাবাহিনীর ‘এক মিনিটের বাজার’

এবার রাঙামাটিতে সেনাবাহিনীর ‘এক মিনিটের বাজার’
সংগৃহীত ছবি

করোনাভাইরাস (কোভিড-১৯) কারণে সৃষ্ট পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়েছে হাজার হাজার নিম্ন আয়ের মানুষ। খাদ্যের অভাবে পরিবার-পরিজন নিয়ে অসহায়ভাবে জীবনযাপন করতে হচ্ছে তাদের। এ পরিস্থিতিতে রাঙামাটিতে অসহায়দের সহযোগিতায় ‘এক মিনিটের বাজার’ চালু করেছে সেনাবাহিনী।

যেখান থেকে এক মিনিটের মধ্যে বিনামূল্যে সবজিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য নিয়ে যেতে পারছে তালিকাভুক্ত দরিদ্র পরিবার।

শুক্রবার (১৫ মে) সামাজিক দূরত্ব নিশ্চিত করে সকাল ৯ টায় রাঙামাটি মারি স্টেডিয়ামে বসে এক মিনিটের বাজার। এ বাজারের উদ্বোধন করেন রাঙামাটি রিজিওন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইফতেকুর রহমান। এ সময় সদর জোন কমান্ডার লেফট্যানেন্ট কর্নেল রফিকুল ইসলাম এবং মেজর মাহবুবুর রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

নামে বাজার হলেও এ বাজার থেকে প্রতিবন্ধী, অসহায় ও দুস্থদের ৯ রকম পণ্যসামগ্রী বিনামূল্যে প্রদান করা হয়।

বাজারে ঘুরে দেখা গেছে, ঢোকার প্রবেশ পথে ছিল জীবাণুনাশক বুথ ও হাত ধোয়ার ব্যবস্থা। আর সারিবদ্ধভাবে টেবিলে সাজানো ছিল চাল, আলু, ঢেঁড়স, শশা, বরবটি, কচুর লতি, মিষ্টি কুমড়া, চিচিংগা ও কাঁচা মরিচ।

সরেজমিন জরিপ করে শহরের অসহায় মানুষের তালিকা তৈরি করে রাঙামাটি সেনা রিজিওন। তালিকাভুক্ত দরিদ্র পরিবারগুলো টোকেনের মাধ্যমে বাজার থেকে নিজের পছন্দমতো সবজিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য নিয়ে যায়।

রাঙামাটি রিজিওন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইফতেকুর রহমান বলেন, করোনাভাইরাসের কারণে সৃষ্ট এ সঙ্কট মোকাবেলায় সেনাবাহিনী মানুষের পাশে আছে এবং থাকবে।

এসএমএম

আরও পড়ুন