• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৬, ২০১৯, ০৪:১০ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৬, ২০১৯, ০৪:১৮ পিএম

ভাতিজির সঙ্গে পরকীয়ার জেরে নবজাতক হত্যা, চাচা পলাতক

ভাতিজির সঙ্গে পরকীয়ার জেরে নবজাতক হত্যা, চাচা পলাতক

 

রাজধানীর মিরপুরে পরকীয়ার জেরে নবজাতককে হত্যার দায়ে মাকে গ্রেফতার করেছে পুলিশ। অবৈধ নবজাতকের মায়ের নাম জান্নাতুন নেসাকে গ্রেফতার করা হলেও পরকীয়ার নায়ক চাচাকে গ্রেফতার করতে পারেনি। জান্নাতের চাচা পলাতক রয়েছে। পুলিশ তাকে খুঁজছে।

গ্রেপ্তারের পর জান্নাতুন পুলিশকে জানায়, সে এবার মনিপুরি স্কুল থেকে এসএসসি পরীক্ষা দিয়েছে। তার সঙ্গে দূরসম্পর্কের এক চাচার প্রেমের সম্পর্ক হয়। তার সঙ্গে অনৈতিক মেলামেশায় ওই বাচ্চাটি গর্ভে আসে। এ সম্পর্ক তার পরিবার মেনে নেবে না বলে বাচ্চাটিকে ৫ তলা থেকে ফেলে দিয়েছে। অনৈতিক সম্পর্কের হোতা চাচাকে গ্রেফতারের চেষ্টা অব্যহত রয়েছে।

রূপনগর আবাসিক এলাকাবাসী জানায়, শনিবার মিরপুরের রূপনগর আবাসিক এলাকার ১০ নম্বর রোডের ১৮ নম্বর বাড়িতে এ ঘটনা ঘটে। পুলিশ এ ঘটনায় অভিযুক্ত ওই কিশোরী মাকে আটক করেছে। জান্নাতুন নেছা নিজের সদ্যোজাত সন্তানকে পাঁচতলা থেকে নিচে ফেলে হত্যা করে।

প্রতিবেশী নুরুল আলম জানায়, শনিবার দুপুর পৌনে ১২টার দিকে নবজাতকটিকে ওই বাড়ির বাথরুমের ভেন্টিলেটর দিয়ে নিচে ফেলে দেয়া হয়। খবর পেয়ে রূপনগর থানার এসআই পরিমল মরদেহটি উদ্ধার করেন। তিনি জানান, শিশুটিকে যে বাথরুমের ভেন্টিলেটর দিয়ে নিচে ছুড়ে ফেলা হয়েছে, সেখানে রক্তের দাগ রয়েছে। ধারনা করা হচ্ছে, বাচ্চাটি জন্মের সঙ্গে সঙ্গেই বাথরুমের ওই ভেন্টিলেটর দিয়ে ফেলে দেওয়া হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে।

রূপনগর থানার এসআই সুনীল কুমার জানায়, ওই বাসা থেকে জান্নাতুনকে আটকের পর সে স্বীকার করেছে, সে-ই আসলে বাচ্চাটির জন্ম দিয়েছে। জন্মের পরপরই বাথরুমের ভেন্টিলেটর দিয়ে সে নিজেই সদ্যোজাত সন্তানকে ফেলে দিয়েছে। এবিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

এইচ এম/এসজেড