• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৫, ২০২৩, ১২:০০ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৫, ২০২৩, ১২:০০ এএম

ঢাকায় চার বাসে আগুন

ঢাকায় চার বাসে আগুন
ছবি ● ফাইল ফটো

বিএনপি-জামায়াতসহ বেশ কয়েকটি দলের ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ শুরুর আগের রাতে রাজধানীতে চারটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এলিফ্যান্ট রোড, গাউছিয়া মার্কেটের সামনে এবং রাত আটটার দিকে সায়েদাবাদ ফ্লাইওভারের নিচে জনপথ রোডে এবং রাত ১০টার দিকে গুলিস্তানে মোট চারটি বাসে আগুন দেওয়া হয়।

ফায়ার সার্ভিস জানিয়েছে, গাউছিয়া মার্কেটের সামনে সাড়ে সাতটার সময় মিরপুর লিংক পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দেয়া হয়।

ঠিক পাঁচ মিনিটের মাথায় এলিফ্যান্ট রোডে মাল্টিপ্লান সিটি সেন্টারের সামনে গ্রিন ইউনিভার্সিটির একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা।

link bus-2

রাত ৮টার দিকে ফায়ার সার্ভিস খবর পায়, রাজধানীর সায়েদাবাদ ফ্লাইওভারের নিচে জনপথ মোড়ে একটি বাসে অগ্নিসংযোগ করা হয়েছে। খবর পেয়ে পোস্তগোলা ফায়ার স্টেশন থেকে দুটি ইউনিট ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

ফায়ার সার্ভিস জানিয়েছে, রাত ১০টার দিকে গুলিস্তান পাতাল মার্কেটের সামনে যাত্রীবাহী বাসটি  মনজিল পরিবহনের একটি বাসে আগুন দেয়া হয় বলে তারা খবর পেয়েছে।

টানা তিন দিনের অবরোধ শেষে বৃহস্পতিবার নতুন করে দুই দিনের অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি-জামায়াত ও তাদের সঙ্গে আন্দোলনে থাকা বেশ কয়েকটি দল।

২৮ অক্টোবর বিএনপির সমাবেশ ঘিরে রাজধানীতে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের মধ্যে এক পুলিশ সদস্যকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করে বিএনপিকর্মীরা। এসব ঘটনার মধ্যেই রোববার সারাদেশে হরতাল দেয় বিএনপি-জামায়াত।

ফায়ার সার্ভিসের দেওয়া তথ্য অনুযায়ী, ২৮ অক্টোবর দুপুর থেকে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত মোট ৮২টি স্থানে আগুন দেওয়ার খবর পেয়েছে তারা। এর মধ্যে ৬৮টি ঘটনায় পোড়ানো হয়েছে যানবাহন। এই সময়ে প্রাণ গেছে অন্তত ৯ জনের।

জাগরণ/অপরাধ/কেএপি