• ঢাকা
  • রবিবার, ০৪ ডিসেম্বর, ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯
প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২, ১০:১০ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৯, ২০২২, ০৪:১০ পিএম

ঘটনার দায় নিতে চান না মরিয়ম মান্নান

ঘটনার দায় নিতে চান না মরিয়ম মান্নান
সংগৃহীত ছবি

খুলনায় অপহরণ নাটকের হোতা গৃহবধূ রহিমা বেগম এবং তার সন্তানদের শাস্তি দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) নগরীর ফুলবাড়িগেট বাসস্ট্যান্ডে এ কর্মসূচি পালন করা হয়। ঘটনার দায় নিতে চান না তার মেয়ে মরিয়ম মান্নান। এতদিন তার মাকে তুলে নেয়ার অভিযোগ করলেও এটিকে আর অপহরণ মনে করছেন না তিনি।

ঘটনাটি খতিয়ে দেখতে একজন কর্মকর্তাকে বান্দরবানে পাঠানো এবং ওই গৃহবধূর তৃতীয় স্বামী বেলাল হাওলাদারকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের প্রস্তুতি নিচ্ছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

গৃহবধূর মেয়ে মরিয়ম মান্নান বলেন, ‘আমরা যদি জানতাম মা অন্তর্ধানে গেছেন, তাহলে তাকে খুঁজতে এত জায়গায় যেতাম না। আমাদের ওপর মায়ের অভিমান-অভিযোগ ছিল। তাই মা ভাবেন নি, আমরা তাকে এভাবে খুঁজব। তবে তার কোনও ভুল বা অপরাধের দায় তো আমাদের হতে পারে না। তা ছাড়া আমার ফেসবুক আইডিও এখন নিয়ন্ত্রণে নেই। এ বিষয়ে পুলিশে অভিযোগ করা হয়েছে।’

পিবিআই বলছে, ২৪ সেপ্টেম্বর উদ্ধারের সময় শারীরিক ও মানসিকভাবে পুরোপুরি সুস্থ ছিলেন রহিমা। সুস্থ মানুষ হিসেবেই পরদিন তিনি আদালতে জবানবন্দি দেন। তাকে এখন মানসিক ভারসাম্যহীন দাবি করলে তা পরীক্ষার করতে মেডিকেল বোর্ড গঠনের জন্য আদালতে আবেদন জানানো হবে। একই সঙ্গে অপহরণের মামলা মিথ্যা প্রমাণ হলে বাদীপক্ষের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

জাগরণ/অপরাধ/কেএপি