• ঢাকা
  • রবিবার, ০৪ ডিসেম্বর, ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯
প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২, ০১:২৭ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৭, ২০২২, ০৭:২৭ পিএম

বাবুল-ইলিয়াসসহ ৪ জনের বিরুদ্ধে পিবিআই প্রধানের মামলা

বাবুল-ইলিয়াসসহ ৪ জনের বিরুদ্ধে পিবিআই প্রধানের মামলা
পুলিশের সাবেক এসপি বাবুল আক্তার ও যুক্তরাষ্ট্র প্রবাসী ইলিয়াস হোসেন ● ফাইল ফটো

পুলিশের সাবেক এসপি বাবুল আক্তারের স্ত্রী মিতু হত্যা মামলার তদন্ত নিয়ে অনলাইন প্ল্যাটফর্মে ভুয়া তথ্য ছড়ানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা ও বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) প্রধান বনজ কুমার মজুমদার।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর ধানমণ্ডি থানায় মামলায় সাবেক এসপি বাবুল আক্তার এবং যুক্তরাষ্ট্র প্রবাসী ইলিয়াস হোসেনসহ ৪ জনকে আসামি করেছেন পিবিআই প্রধান।

মামলার আসামিরা হলেন- বাবুল আক্তার, তার বাবা আবদুল ওয়াদুদ, ভাই হাবিবুর রহমান লাবু এবং প্রবাসী ইউটিউবার ইলিয়াছ হোসাইন, যিনি এক সময় দেশে সাংবাদিকতায় যুক্ত ছিলেন।

চট্টগ্রামের মিতু হত্যা মামলার তদন্ত নিয়ে কয়েকদিন আগে একটি ভিডিও প্রকাশ হয় অনলাইন প্ল্যাটফর্মে। ভিডিওতে অভিযোগ করা হয়, এ মামলায় সাবেক এসপি বাবুল আক্তারকে উদ্দেশ্য প্রণোদিতভাবে ফাঁসিয়েছেন পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার। এরপর রিমান্ডে নির্যাতন ও মিথ্যা সাক্ষী সাজানোর অভিযোগও আনা হয়।

তবে, ভিডিওতে দেখানো তথ্য উপাত্ত মিথ্যা দাবি করে মামলা করেছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন, পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার। এতে বাবুল আক্তার ও তার ভাই হাবিবুর রহমান লাবু, যুক্তরাষ্ট্র প্রবাসী ইলিয়াস হোসেনসহ ৪ জনকে আসামি করা হয়।

পিবিআই জানায়, মিথ্যা তথ্য দিয়ে সাজানো ভিডিওর বিষয়ে আইনি প্রতিকার পেতেই মামলা করা হয়েছে।

২০১৬ সালের ৫ জুন চট্টগ্রামের জিইসি মোড়ে খুন হন মাহমুদা খানম। এ ঘটনায় স্বামী বাবুল আক্তার হত্যা মামলা করলেও তদন্ত শেষে বাদী বাবুলসহ ৭ জনকে আসামি করে চার্জশিট দেয় পিবিআই।

জাগরণ/অপরাধ/এসএসকে