• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০১৮, ০৪:৫২ পিএম

প্রতিদিন বিফ্রিং করবে ইসি মিডিয়া সেল

প্রতিদিন বিফ্রিং করবে ইসি মিডিয়া সেল

 

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে প্রতিদিন সাংবাদিকদের ব্রিফিং করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। প্রতিদিন বিকেল পাঁচটায় ইসির মিডিয়া সেন্টারে বিফ্রিং অনুষ্ঠিত হবে। 

এ জন্য ইসি সচিব হেলালুদ্দীন আহমেদকে সভাপতি করে ৯ সদস্যের একটি মিডিয়া সেল গঠন করা হয়েছে। আনুষ্ঠানিক বিফ্রিংয়ের এক ঘণ্টা আগে বৈঠক করবে মিডিয়া সেল।

ইসির সূত্র জানায়,  ব্রিফিংটি তথ্যভিত্তিক ও সমন্বিত করার জন্য কমিটি বা মিডিয়া সেল সর্বাত্মক কাজ করবে। কমিশনের বিভিন্ন শাখা-অধিশাখা-অনুবিভাগ থেকে প্রাপ্ত প্রতিদিনকার যাবতীয় তথ্য সংগ্রহ করবে মিডিয়া সেল। সেই তথ্য বিফ্রিং করে গণমাধ্যমকে জানিয়ে দেওয়া হবে।

নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদকে সভাপতি করে এই সেলে সদস্য সচিব হিসেবে রাখা হয়েছে যুগ্মসচিব (জনসংযোগ) এসএম আসাদুজ্জামানকে। সদস্য হিসেবে রাখা হয়েছে ইসির অতিরিক্ত সচিব,
জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক, যুগ্মসচিব (আইন),   যুগ্মসচিব (প্রশাসন ও অর্থ), যুগ্ম সচিব (নির্বাচন ব্যবস্থাপনা-১), যুগ্ম সচিব (নির্বাচন ব্যবস্থাপনা-২) এর দুই জন ও সিস্টেম ম্যানেজারকে। 

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) এ সংক্রান্ত এক চিঠিতে বলা হয়, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে তথ্য সংগ্রহের জন্য বহু সংখ্যক সাংবাদিক নির্বাচন কমিশনে আসছেন। প্রতিদিনই নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে ব্রিফিং করা হচ্ছে। তবে এ ব্রিফিং অনুষ্ঠানটি যাতে আরও তথ্যভিত্তিক ও সমন্বিতভাবে করা যায় সে জন্য মিডিয়া সেলটি গঠন করা হয়েছে। 

হাশা/এসএমএম