• ঢাকা
  • রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১, ৩ আশ্বিন ১৪২৮
প্রকাশিত: জুন ১৩, ২০২১, ০৬:৪৫ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৩, ২০২১, ১২:৪৬ পিএম

করোনাকালে নির্বাচন নিয়ে যা বললেন সিইসি

করোনাকালে নির্বাচন নিয়ে যা বললেন সিইসি

করোনাসংক্রমণ অব্যাহত থাকলেও এমন পরিস্থিতিতে নির্বাচনের গুরুত্ব বেশি দেখছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। সিইসির মতে, করোনার চেয়ে নির্বাচনের গুরুত্বটা অনেক বেশি এবং করোনার সঙ্গে নির্বাচন কোনো সাংঘর্ষিক বিষয় নয়।

রোববার (১৩ জুন) সকালে মাদারীপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে মতবিনিময় সভায় প্রধান নির্বাচন কমিশনার বলেন, “করোনার সঙ্গে নির্বাচন কোনো সাংঘর্ষিক বিষয় নয়। নির্বাচনে করোনা খুব প্রভাব ফেলতে পারবে না।”

এসময় তিনি বলেন, “করোনা সংক্রমণ সম্প্রসারণের একমাত্র মাধ্যম নয়। ইতোমধ্যে তাই প্রমাণিত হয়েছে।”

কে এম নুরুল হুদা আরও বলেন, নির্বাচন নিয়ে আমাদের সব ধরনের প্রস্তুতিও রয়েছে। নির্বাচনে করোনা খুব প্রভাব ফেলতে পারবে না।

নির্বাচনের সঙ্গে করোনাভাইরাসের ছড়িয়ে পড়ার কোনো সম্পর্ক নেই দাবি করে প্রধান নির্বাচন কমিশনার আরও বলেছেন, “আমরা যেমন দৈনিক বাজার করি, অফিসে যাই, কাজ করি, ঠিক তেমনিভাবেই নির্বাচন হবে। নির্বাচন হলেই করোনা বাড়ে, এমন নজির নেই।”

এর আগে শনিবার (১২ জুন) বরিশাল সার্কিট হাউজে পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি দাবি করে বলেন, “করোনার চেয়েও নির্বাচনের গুরুত্ব বেশি। নির্বাচন করলেই করোনা সংক্রমণ বাড়ে তা সঠিক নয়। রাজশাহীতে এখন নির্বাচন নেই, অথচ করোনা সংক্রমন বেড়েছে।”

ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন বিষয়ে কে এম নূরুল হুদা আরও বলেন, “নির্বাচন হলো জনগণের গণতান্ত্রিক অধিকার। তাই নির্বাচনের তারিখ পুনরায় নির্ধারণ করা হয়েছে। আবহাওয়া, পরিবেশ-পরিস্থিতি যা-ই হোক না কেন, নির্ধারিত সময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।”