• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুলাই ১৫, ২০১৯, ০৯:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৫, ২০১৯, ১০:৩৩ পিএম

ডেঙ্গু রোগী বাড়ছে : ২৪ ঘণ্টায় আক্রান্ত ২১৪ জন

ডেঙ্গু রোগী বাড়ছে : ২৪ ঘণ্টায় আক্রান্ত ২১৪ জন
সড়কে জমে থাকা পানিতে বাসা বেঁধেছে মশা- ছবি : বিবিসি বাংলা

১৪ জুলাই সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ২১৪ জন রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। যা এর আগের দিন থেকে ৬২ জন বেশি।

সর্বশেষ ওই ২৪ ঘণ্টায় আক্রান্ত ২১৪ জনের মধ্যে মিটফোর্ড হাসপাতালে ৩৮ জন, ঢাকা শিশু হাসপাতালে ৪ জন, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ৩২ জন, হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালে ২১ জন, বারডেম হাসপাতালে ৭ জন, পিলখানাস্থ বিজিবি হাসপাতালে ১১ জন, বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে ১৪ জন, ইবনে সিনা হাসপাতালে ৭ জন, স্কয়ার হাসপাতালে ১৫ জন, সেন্ট্রাল হাসপাতালে ২৩ জন, ইসলামী ব্যাংক হাসপাতালে ১৮ জন, বিআরবি হাসপাতালে ৩ জন, সালাউদ্দিন হাসপাতালে ৯ জন ও পপুলার মেডিকেল কলেজ হাসপাতালে ১২ জন ভর্তি হওয়ার তথ্য দৈনিক জাগরণকে জানান স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ও চিকিৎসক আয়েশা আক্তার।

সরকারি তথ্যে দেখা যায়, চলতি বছরের জুন মাস থেকেই রাজধানীতে বাড়তে থাকে ডেঙ্গু রোগীর সংখ্যা। মে মাসে এর সংখ্যা ছিল ১৩৫ জন। জুন মাসে তা ১১ গুণেরও বেশি বেড়ে ১,৫৬৬ জনে দাঁড়ায়। ১৪ জুলাই পর্যন্ত নতুন আক্রান্তের সংখ্যা ৭০৭ জন। ডেঙ্গু আক্রান্ত হয়ে এপ্রিলে দুজন এবং জুনে একজনের মৃত্যু হয়।

হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুম জানায়, এ বছরের জানুয়ারি থেকে ১৪ জুলাই পর্যন্ত ঢাকায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৪,৫২২ জন। বর্তমানে ভর্তি আছেন ১,০৫৫ জন। বাকিরা হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন।

অন্যদিকে, ঢাকা মেট্রোপলিটন এলাকার বাইরের ২০ জন ডেঙ্গুতে আক্রান্ত হন। এর মধ্যে ৫ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। তারা সবাই ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন।

এছাড়া চট্টগ্রাম বিভাগে ৩ জন ও খুলনা বিভাগে ৪ জন আক্রান্ত হয়েছিলেন। তারা হাসপাতাল থেকে ছাড়পত্রও পেয়ে গেছেন।

আরএম/ এফসি

আরও পড়ুন