• ঢাকা
  • বুধবার, ২২ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২০, ০৬:১৪ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৯, ২০২০, ০৬:১৪ পিএম

দেশে ৯ জনকে ভেন্টিলেটর দেয়া হয়েছে, ৮ জনই মারা গেছে

দেশে ৯ জনকে ভেন্টিলেটর দেয়া হয়েছে, ৮ জনই মারা গেছে
প্রতীকী ছবি

দেশে এ পর্যন্ত কোভিড-১৯ এ আক্রান্ত  ৯ জনকে ভেন্টিলেটর দেয়া হয়েছে। তবে দুঃখজনক হলেও সত্যি ১ জন ছাড়া বাকিরা সবাই মারা গেছেন।

রোববার (১৯ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এমনটাই জানালেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, গত কিছুদিনের অভিজ্ঞতায় আইসিইউ এর ফলাফল ভাল পাওয়া যায়নি। এ পর্যন্ত যে ৯ জনকে ভেন্টিলেটরে রাখা হয়েছিল তাদের মধ্যে ৮ জনই মারা গেছেন।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, নতুন করে শনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে ঢাকার ভেতরে ৪৪ শতাংশ, নারায়ণগঞ্জে ৩১ শতাংশ এবং বাকি ২৫ শতাংশ সারা দেশে।

গত বছরের ৩১ ডিসেম্বর চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

রোববার (১৯ এপ্রিল) নতুন আক্রান্ত ৩১২ জনের মধ্যে বেশিরভাগেরই বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে। এই বয়স সীমায় আক্রান্তের হার ২৩.৪ ভাগ। এর পরে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে ২১ থেকে ৩০ বছর বয়সীরা যার হার ২২ শতাংশ।

যারা মারা গেছেন তাদের মধ্যে ৫ জন পুরুষ এবং দুই জন নারী রয়েছেন। তাদের মধ্যে ঢাকার ভেতরে তিন জন এবং বাকি চার জন নারায়ণগঞ্জে মারা গেছেন।

এসএমএম

আরও পড়ুন