• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১, ২০১৯, ১২:৫২ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১, ২০১৯, ১২:৫২ পিএম

অল্প দিনের মধ্যে ডেঙ্গু নিয়ন্ত্রণে আনার আশাবাদ স্বাস্থ্যমন্ত্রীর

অল্প দিনের মধ্যে ডেঙ্গু নিয়ন্ত্রণে আনার আশাবাদ স্বাস্থ্যমন্ত্রীর


অল্প দিনের মধ্যে ডেঙ্গু নিয়ন্ত্রণে আসবে, এমনটা দাবি করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, আজ বৃহস্পতিবার (১ আগস্ট) রাতের মধ্যে এক লাখ ডেঙ্গু পরীক্ষার কিটস দেশে আসবে। আর আগামীকাল শুক্রবারের মধ্যে আসবে বাকিগুলোও। সকালে রাজধানীর মিটফোর্ড হাসপাতালে এক সেমিনারে বক্তৃতাকালে এ তথ্য জানান তিনি।

ডেঙ্গু নিয়ন্ত্রণে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নানা উদ্যোগের কথা বলতে গিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা আমাদের মন্ত্রণালয়ের সবার ঈদের ছুটি বাতিল করেছি। ডেঙ্গু টেস্টিংয়ে কয়েক লাখ কিটস আনার ব্যবস্থা করেছি। আজ রাতের মধ্যে ১ লাখ কিটস আসবে। বাকিগুলো আগামীকালের মধ্যে চলে আসবে।

তিনি বলেন,ঈদের সময় ডেঙ্গু রোগীরা বাড়িতে যাবে। ফলে ডেঙ্গুর প্রাদুর্ভাব আরও বাড়ার আশঙ্কা রয়েছে। তাই ডেঙ্গু প্রতিরোধে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানাচ্ছি।

মন্ত্রী দাবি করেন, এখন পর্যন্ত কোনো সরকারি হাসপাতালে গিয়ে কোনো রোগী ডেঙ্গুর চিকিৎসা পায়নি- এমনটা হয়নি। কিন্তু ডাইজেস্টিভ ইনস্টিটিটিউট, বার্ন ইনস্টিটিউটের মতো কিন্তু কিছু কিছু হাসপাতাল আছে, যেগুলো উদ্বোধন করা হলেও চিকিৎসাসেবা এখনও শুরু হয়নি। দেশে যদি ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব বাড়ে এবং সরকারি হাসপাতালে যদি রোগী না ধরে, তাহলে আমরা এসব হাসপাতালে রোগী রাখার ব্যবস্থা করব। কেননা এসব হাসপাতালে শয্যার ব্যবস্থা রয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণের সিটি কর্পোরেশন, স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সব সরকারি সংস্থাগুলো কাজ করছে। আশা করছি, খুব অল্প দিনের মধ্যে ডেঙ্গু নিয়ন্ত্রণ করতে পারব।

এইচএস/আরআই

আরও পড়ুন