• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২১, ১০:৫১ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৫, ২০২১, ১০:৫১ এএম

সিনহা হত্যা মামলার দ্বিতীয় দফা সাক্ষ্যগ্রহণ শুরু 

সিনহা হত্যা মামলার দ্বিতীয় দফা সাক্ষ্যগ্রহণ শুরু 

আলোচিত সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় দ্বিতীয় দফা সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে।

রোববার (৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে কক্সবাজারের জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাঈলের আদালতে এই সাক্ষ্যগ্রহণ শুরু হয়। যা চলবে আগামী ৮ সেপ্টেম্বর বুধবার পর্যন্ত। 

দ্বিতীয় দফা সাক্ষ্য গ্রহণের শুরুতেই আলোচিত এই মামলার ৩নং সাক্ষীর সাক্ষ্য নেয়া হচ্ছে বলে জানিয়েছেন জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম। 

মামলার সাক্ষ্যগ্রহণ শুরুর আগে সকালে কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে এই মামলার অন্যতম প্রধান আসামী টেকনাফ থানার বরখাস্তকৃত ওসি প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া পুলিশ ফাঁড়ির বরখাস্তকৃত ইন্সপেক্টর লিয়াকত আলীসহ সকল আসামীকে কক্সবাজার জেলা কারাগার থেকে প্রিজন ভ্যানে করে আদালতে আনা হয়। পরে সকাল সাড়ে ৯টার দিকে তাদের আদালতে তোলা হয়।
  
এর আগে গত ২৩ থেকে ২৫ আগস্ট পর্যন্ত টানা তিনদিন সিনহা হত্যা মামলার ১নং সাক্ষী ও মামলার বাদি শারমিন শাহরিয়ার ফেরদৌস ও ২নং সাক্ষী সাহেদুল ইসলাম সিফাতের সাক্ষ্যগ্রহন শেষ করেন আদালত।

উল্লেখ্য, ২০২০ সালের ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

জাগরণ/এমআর