• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর, ২০২২, ২৪ অগ্রহায়ণ ১৪২৯
প্রকাশিত: জুন ১৪, ২০২২, ০৬:৫৭ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৪, ২০২২, ১২:৫৭ পিএম

পৈত্রিক বাড়ি দখল: তুরিন আফরোজকে শোকজ করেছেন আদালত

পৈত্রিক বাড়ি দখল: তুরিন আফরোজকে শোকজ করেছেন আদালত

পৈত্রিক বাড়ির দখল নিয়ে ব্যারিস্টার তুরিন আফরোজকে শোকজ করেছেন আদালত। একইসঙ্গে আগামী ১০ দিনের মধ্যে তাকে শোকজের জবাব দিতে নির্দেশ দেওয়া হয়েছে। 

সোমবার ঢাকার যুগ্ম জেলা জজ আদালত-৫ এর বিচারক বিচারক জি এম নাজমুছ মাহাদাৎ এ আদেশ দেয়। 
 
মঙ্গলবার তুরিন আফরোজের মা ও ভাইয়ের পক্ষের আইনজীবী ব্যারিস্টার মনজুর রাব্বী বিষয়টি জানিয়েছেন। তিনি বলেন, আদালত তুরিন আফরোজকে এই মর্মে শোকজ করেছেন যে কেন বিবাদীপক্ষকে বাড়ির দখল বুঝিয়ে দেওয়া হবে না। আগামী ১০ দিনের মধ্যে তাকে শোকজের জবাব দিতে বলেছেন আদালত। 

জানা যায়, ঢাকার উত্তরার বাড়িটি তার (তুরিন আফরোজ) দখলে রয়েছে। এই বাড়ির পাওনা দখলের অংশ তার ভাই ও মাকে বুঝিয়ে দিতে নির্দেশনা চেয়ে গত ৭ জুন একটা আবেদন আদালতে জমা দেওয়া হয়। পরে ৮ জুন আদালতে এ বিষয়ে শুনানি হয়। এরপর এ বিষয়ে আদেশের জন্য ১৩ জুন দিন ধার্য করেন আদালত।

ব্যারিস্টার তুরিন আফরোজ ২০১৭ সালের ১১ মে নিষেধাজ্ঞার একটি মামলা করেন তার ভাই শাহনেওয়াজ আহমেদ শিশিরের বিরুদ্ধে। এরপর আদালত ২০১৮ সালের ৮ মে উভয় পক্ষকে স্থিতাবস্থাসহ শান্তি-শৃঙ্খলা বজায় রাখার আদেশ দেয়। 

২০১৯ সালের ১৪ জুন রাতে ব্যারিস্টার তুরিন আফরোজের উত্তরা বাসার নিচে তার ভাই বাসার দারোয়ানের সঙ্গে হট্টগোল, চিৎকার-চেঁচামেচি করে জোরপূর্বক বাসায় প্রবেশ করার চেষ্টা করেন এবং বিভিন্ন ধরনের হুমকি দেন। ঐ ঘটনায় তুরিন আফরোজ উত্তরা পশ্চিম থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।