২৩ দিন পর গাইবান্ধা-ঢাকা ট্রেন চলাচল শুরু

জাগরণ ডেস্ক প্রকাশিত: আগস্ট ৮, ২০১৯, ০৬:২০ পিএম ২৩ দিন পর গাইবান্ধা-ঢাকা ট্রেন চলাচল শুরু
মালবাহী ট্রায়াল ট্রেনের মধ্য দিয়ে ফের গাইবান্ধা-ঢাকা ট্রেন চলাচল শুরু  -  ছবি : জাগরণ

অবশেষে ৭ আগস্ট (বুধবার) বিকেলে একটি মালবাহী ট্রেনের ট্রায়ালের মাধ্যমে নিশ্চিত হওয়া যায় গাইবান্ধা–ঢাকা ট্রেন চলাচল করবে। সেভাবেই মৌখিক ঘোষণা দেন লালমনিরহাটের বিভাগীয় অফিস থেকে আসা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কর্তাব্যক্তিরা। এভাবেই অবসান হলো প্রায় এক মাসের দুর্ভোগ।

ঈদের আগে কাজ সম্পূর্ণ হবে কি না তা নিয়েও ছিল যথেষ্ট সংশয়। কারণ, গত জুলাই মাসের ১৬ তারিখ থেকে গাইবান্ধা-বোনারপাড়া সেকশনের প্রায় ৭ কিমি দীর্ঘ রেললাইন বন্যার পানির তীব্র স্রোতে (রেললাইনের লাইন ব্যতীত) সমস্ত মাটি ধসে যায়। এছাড়া বন্যার পানির তীব্র গতিতে রেললাইনের দীর্ঘ ২৭ কিমি রেলপথ মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়।

বুধবার (৭ আগস্ট) রাত ৯টা ৩০ মিনিটে প্রথম ট্রিপে ঢাকাগামী ট্রেন (লালমনিরহাট ঈদ স্পেশাল-৬) লালমনিরহাট থেকে ঢাকার উদ্দেশে যাত্রার মধ্য দিয়ে শুরু হয় দীর্ঘ ২৩ দিন পর রেল চলাচল।

এর আগে মঙ্গলবার (৬ আগস্ট) সকাল ১০টায় লালমনিরহাট থেকে একটি প্রতিনিধিদল গাইবান্ধা সদরের বাদিয়াখালী ইউনিয়নের ত্রিমোহনী এলাকার ক্ষতিগ্রস্ত রেললাইন মেরামতের সর্বশেষ অবস্থা পর্যবেক্ষণ করে বুধবার থেকে রেল চলাচল করবে বলে মৌখিক ঘোষণা দেয়।

গাইবান্ধার স্টেশনমাস্টার আবুল কাশেম জানান, বুধবার থেকে আগের সময়সূচি অনুযায়ী গাইবান্ধা থেকে ঢাকাগামী সকল ট্রেন চলাচল করবে বলে মৌখিক অনুমতি পেয়েছি। সে অনুযায়ী সকাল ৯টা থেকে টিকিট বিক্রি শুরু হয়েছে। এছাড়া অনলাইনেও টিকিট বুকিং দেওয়া যাবে বলে তিনি জানান।

এনআই

আরও সংবাদ