নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালন করেছে মোংলা বন্দর কতৃপক্ষ

জাগরণ ডেস্ক প্রকাশিত: আগস্ট ১৫, ২০২০, ০৪:২১ পিএম নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালন করেছে মোংলা বন্দর কতৃপক্ষ

নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালন করছে মোংলা বন্দর কতৃপক্ষ। দিবসটি উপলক্ষে আজ ১৫ আগস্ট সূর্যোদয়ের সাথে সাথে বন্দর কর্তৃপক্ষের বিভিন্ন স্থাপনায় জাতীয় পতাকা ও বন্দর পতাকা অর্ধনমিত রাখা হয়। বাদ ফজর বন্দর কতৃপক্ষের মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সকাল সাড়ে ১০টায়  জাতীয় শোক দিবস উপলক্ষে বন্দর ভবনের সামনে একটি লিচু গাছের চারা রোপন করেন মোংলা বন্দর কতৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহান।


 
এর পর সকাল ১১ টায় বন্দরের সভাকক্ষে বন্দর চেয়ারম্যানের সভাপতিত্তে  আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান। অন্ষ্ঠুানে বক্তাগন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক ও কর্মজীবনের উপর বিষদ আলোচনা করেন। অতঃপর বঙ্গবন্ধুর জীবনীর উপর “আমাদের বঙ্গবন্ধু” নামক একটি ডকুমেন্টারী ফিল্ম প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে বন্দর কতৃপক্ষের সকল বিভাগীয় প্রধানসহ বন্দরের উর্দ্ধতন কর্মকর্তা, সিবিএ এর নেতৃবৃন্দসহ অন্যান্য কর্মচারীবৃন্দ উপস্থতি ছিলেন। এর পর  সাড়ে ১১ টায় জাতীয় শোক দিবস উপলক্ষে নৌপরিবহন মন্ত্রণালয়ে অনুষ্ঠিত সভায় অনলাইনে যোগদান করেন এবং এই দিনের তাৎপর্য উল্লেখ করে বক্তব্য প্রদান করেন মোংলা বন্দরের চেয়ারম্যান রিয়াল এডমিরাল এম শাহজাহান। 


 
এছাড়াও ১ আগস্ট থেকেই মোংলা বন্দর এর সকল কর্মকর্তা-কর্মচারীদের মাসব্যাপী “কালো ব্যাচ” ধারন এবং মোংলা বন্দর কর্তৃপক্ষের প্রধান কার্যালয়ের মুল ফটক, বন্দর ভবন, জেটি এরিয়া এবং মোংলাস্থ পোর্ট এবং খুলনাস্থ পোর্ট এরিয়ার মুল ফটকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ও বাণী সম্বলিত ব্যানার প্রদর্শনের মধ্যদিয়ে মাসব্যাপী কর্মসূচীর কার্যক্রম শুরু হয়।

এম

আরও সংবাদ