বগুড়ায় ভোট যুদ্ধে বউ-শাশুড়ি

বগুড়া প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২১, ০৭:০৬ পিএম বগুড়ায় ভোট যুদ্ধে বউ-শাশুড়ি

আগামী ২৮ ফেব্রুয়ারি বগুড়া পৌরসভার ভোট গ্রহণ শুরু। ১০, ১১ এবং ১২ নং ওয়ার্ড নিয়ে গঠিত এ পৌরসভার ৪নং সংরক্ষিত ওয়ার্ড। এ ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন পুত্রবধূ রেবেকা সুলতানা ওরফে লিমা ও শাশুড়ি খোদেজা বেগম। তারা একে অপরের বিরুদ্ধে ভোট যুদ্ধে নেমেছেন।

জানা যায়, খোদেজা বেগম বর্তমান নারী কাউন্সিলর। প্রথম ও দ্বিতীয়বার তিনি বিএনপির সমর্থন নিয়ে নির্বাচিত হয়েছিলেন। তৃতীয়বার তিনি স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচিত হন। এবারেও তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করছেন। কিন্তু এবার একই আসনে প্রার্থী হয়েছেন তারই বড় ছেলের বউ রেবেকা সুলতানা ওরফে লিমা। তিনি চশমা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। খোদেজা বেগম পেয়েছেন জবা ফুল প্রতীক।

খোদেজা বেগম বলেন, ‘টানা ১৭ বছর ধরে আমি সাধারণ মানুষের পক্ষে কাজ করেছি। তাদের পাশে দাঁড়িয়েছি। আমার বিশ্বাস ভোটাররা এবারও আমকেই নির্বাচিত করবেন। পুত্রবধূ প্রার্থী হওয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘সমস্যা আছে। আমার ছেলে তার বউকে প্রার্থী হিসেবে আমার বিরুদ্ধে দাঁড় করিয়েছে। জনগণের ভালোবাসা আছে কি না তা ব্যালটেই বলে দেবে।’

পুত্রবধূ কাউন্সিলর প্রার্থী রেবেকা সুলতানা জানান, দীর্ঘদিন ধরে তিনি ওয়ার্ডবাসীর সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলেছেন। সব সময় তাদের পাশে থেকে কাজ করেছেন। শাশুড়ি প্রার্থী হলেও জয়ের ব্যাপারে তিনি আশাবাদী।

খোদেজার ছেলে আলমগীর হাসান বলেন, ‘মায়ের বয়স হয়েছে। তিনি তিনবার কাউন্সিলর ছিলেন। আমরা পুরো পারিবারের সবাই কষ্ট করে তাকে কাউন্সিলর বানিয়েছি। মা ভারত থেকে চিকিৎসা করে এসে বলল আমি ভোট করব না। তুই তোর বউকে ভোটে দাঁড় করিয়ে দে। আমি থাকবো তোদের পাশে। এমনকি এলাকার সকলের সামনে প্রার্থী হিসেবে আমার বউকে পরিচয় করে দেন। এলাকার অনেক ভোটাররা মায়ের পরিবর্তে আমার বউকে প্রার্থী হওয়ার কথা বলেছেন। কিন্তু আম্মা কথা রাখেনি। আমি বিশ্বাস করি ভোটারদের পুরো সমর্থন রয়েছে আমার স্ত্রী লিমার ওপর।’

আরও সংবাদ