কোন কোন জেলায় কতজন ডেঙ্গুতে আক্রান্ত

জাগরণ ডেস্ক প্রকাশিত: জুলাই ২৯, ২০১৯, ০৮:৪৬ পিএম কোন কোন জেলায় কতজন ডেঙ্গুতে আক্রান্ত

ঢাকা শহরের বাইরেও ডেঙ্গুজ্বর ছড়িয়ে পড়েছে। গত ১৯ বছরে কখনও এমনভাবে ডেঙ্গু ঢাকার বাইরে ছড়ায়নি।

সরকারি তথ্য অনুযায়ী- দেশের ৫০টি জেলায় (ঢাকা শহর বাদে) ডেঙ্গুর প্রকোপ দেখা দিয়েছে। গত ১ জানুয়ারি থেকে ২৯ জুলাই পর্যন্ত এসব জেলায় ১২৮৩ জন ডেঙ্গুরোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে ৫৩১ জন বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। তবে কোনো মৃত্যুর ঘটনা নেই।

ঢাকা বিভাগ : ঢাকায় (শহর বাদে) ১৩৬, গাজীপুরে ৯১, গোপালগঞ্জে  ৫, মাদারীপুরে ১৪, মানিকগঞ্জে ১৬, নরসিংদীতে ২, রাজবাড়ীতে ৯, শরীয়তপুরে ৭, টাঙাইলে ৮, মুন্সিগঞ্জে ৮, কিশোরগঞ্জে ৫৬ ও নারায়ণগঞ্জে ১৮ জনের ডেঙ্গুজ্বর শনাক্ত করা গেছে।

চট্টগ্রাম বিভাগ : চট্টগ্রামে ৮৭, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ৬১, ফেনীতে ৫৯, কুমিল্লায় ৪৮, চাঁদপুরে ৭৫, ব্রাহ্মণবাড়িয়ায় ১৪, লক্ষ্মীপুরে ১২, নোয়াখালীতে ২৩, কক্সবাজারে ৭, খাগড়াছড়িতে ৪ ও রাঙামাটিতে ১জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে।

খুলনা বিভাগ : খুলনায় ৫০, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ৪৬, কুষ্টিয়ায় ৩৩, যশোরে ৪৪, ঝিনাইদহে ১৪, বাগেরহাটে ৪, সাতক্ষীরায় ৮ ও চুয়াডাঙায় ৪ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে।

রাজশাহী বিভাগ : রাজশাহীতে ৫৩, বগুড়ায় ৬০, পাবনায় ৩৮, সিরাজগঞ্জে ৮, নওগাঁয় ২, চাঁপাইনবাবগঞ্জে ৯ এবং নাটোরে ১জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন।

রংপুর বিভাগ : রংপুরে ৪৫, লালমনিরহাটে ২, কুড়িগ্রামে ৩, গাইবান্ধায় ৩, নীলফামারীতে ২, দিনাজপুরে ১, পঞ্চগড়ে ১ ও ঠাকুগাঁওয়ে ১ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে।

বরিশাল বিভাগ : শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ৪২জন ডেঙ্গু রোগী শনাক্ত করা গেছে। এছাড়া পটুয়াখালীতে ৬জন, ভোলায় ৬জন, পিরোজপুরে ১জন ও ঝালকাঠিতে ১জন ডেঙ্গুরোগী শনাক্ত করা গেছে।

সিলেট : সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৩০ জন ডেঙ্গুরোগী শনাক্ত হয়েছে।

আরএম/টিএফ
 

আরও সংবাদ