ফাহাদ হত্যা

অমিত সাহাকে বহিষ্কার করেছে ছাত্রলীগ

জাগরণ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১৪, ২০১৯, ০২:০৭ পিএম অমিত সাহাকে বহিষ্কার করেছে ছাত্রলীগ
অমিত সাহা

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যায় সম্পৃক্ত থাকার দায়ে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে বুয়েট শাখা ছাত্রলীগের আইনবিষয়ক উপসম্পাদক অমিত সাহাকে। 

সোমবার (১৪ অক্টোবর) ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়,  বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) সাম্প্রতিক অনাকাঙ্ক্ষিত ঘটনার পরিপ্রেক্ষিতে বাংলাদেশ ছাত্রলীগ কর্তৃক গঠিত তদন্ত কমিটির অধিকতর তদন্তে জানা যায় বুয়েট শাখা ছাত্রলীগের আইনবিষয়ক উপসম্পাদক অমিত সাহা উক্ত ঘটনা সংঘটিত হওয়ার সময় ঘটনাস্থলে উপস্থিত না থাকলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে কথপোকথনে উক্ত ঘটনার সঙ্গে সম্পৃক্ত ছিলো । তার বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় অমিত সাহাকে ছাত্রলীগ থেকে স্থায়ী বহিষ্কার করা হলো।

এর আগে, ১০ অক্টোবর রাজধানীর সবুজবাগ এলাকা থেকে অমিত সাহাকে আটক করা হয়। আলোচিত এ হত্যাকাণ্ডের প্রধান সন্দেহভাজন হলেও আসামির তালিকায় অমিত সাহার নাম না থাকা নিয়ে চলছিল ব্যাপক সমালোচনা। 

আবরার ফাহাদকে যে কক্ষে পিটিয়ে হত্যা করা হয় সেই কক্ষে থাকতেন অমিত। হত্যাকাণ্ডের আগে ১৭তম ব্যাচের (ফাহাদের সহপাঠী) এক শিক্ষার্থীকে অমিত সাহা মেসেঞ্জারে জিজ্ঞেস করেন, আবরার ফাহাদ কি হলে আছে? এ ধরনের একটি স্ক্রিনশট সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। 

এইচএম/একেএস

আরও সংবাদ