ইংল্যান্ডের ঐতিহাসিক জয়ের স্মরণে উন্মোচিত হচ্ছে ডাকটিকেট 

জাগরণ ডেস্ক প্রকাশিত: জুলাই ১৭, ২০১৯, ০৮:২৭ এএম ইংল্যান্ডের ঐতিহাসিক জয়ের স্মরণে উন্মোচিত হচ্ছে ডাকটিকেট 
নিউজিল্যান্ডকে এক শ্বাসরুদ্ধকর লড়াইয়ে হারিয়ে দিয়ে বিশ্ব চ্যাম্পিয়নের তকমা গায়ে লাগিয়েছে ইংল্যান্ড। ফটো : এপি

দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে বিশ্বকাপের ট্রফি এসেছে ক্রিকেটের জনক দেশ ইংল্যান্ডের ঘরে। ১৪ জুলাইয়ের ফাইনালে নিউজিল্যান্ডকে এক শ্বাসরুদ্ধকর লড়াইয়ে হারিয়ে দিয়ে বিশ্ব চ্যাম্পিয়নের তকমা গায়ে লাগিয়েছে স্বাগতিকরা। 

তবে ছেলেদের ২ বছর আগেই ইংলিশ মেয়েরা ২০১৭ সালে দেশকে এনে দিয়েছিল বিশ্বকাপ জয়ের স্বাদ। এই দুটি অবিস্মরণীয় বিশ্বজয়কে স্মরণীয় করে রাখতে এবার বিশেষ ডাকটিকেট অবমুক্ত করতে যাচ্ছে ব্রিটেনের রয়্যাল মেইল পোস্টাল সার্ভিস। 

শুধু তাই নয়, নতুন ডাকটিকেট উন্মোচন ছাড়াও রয়্যাল মেইল পোস্টাল সার্ভিস তাদের ১৫টি পোস্ট বক্স বিশেষভাবে ইংল্যান্ডের নারী ও পুরুষ ক্রিকেট বিশ্বকাপ জয়ের আখ্যান দিয়ে সাজাতে যাচ্ছে। পুরুষ ও মহিলা বিশ্বকাপ শিরোপা জয়ের অংশ হিসেবে সোনালী ক্রিকেট ব্যাট ও বল দিয়ে এই বক্সগুলো সাজানো হবে। সেখানে পুরুষ দলের অধিনায়ক ইয়ান মরগান ও ২০১৭ সালের শিরোপা জয়ী নারী দলের অধিনায়ক হেথার নাইটকে বিশেষ প্রাধান্য দেয়া হবে। 

নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো ক্রিকেট বিশ্বকাপ জয়কে স্মরণীয় করে রাখতে পুরো ইংল্যান্ড জুড়েই উৎসাহ ও উদ্দীপনার মাধ্যমে অনুষ্ঠিত হচ্ছে নানা আয়োজন। বিশেষ ডাকটিকেট মুক্তি দেয়ার বিষয়টি হতে যাচ্ছে ইয়ন মরগানের দলের জন্য অন্যরকম এক স্বীকৃতি। এ যেন সমৃদ্ধশালী ব্রিটিশ ইতিহাসের অন্যতম গৌরবময় এক অধ্যায়ের স্বীকৃতি! 

এমএইচএস/আরআইএস 
 

আরও সংবাদ