টস নিয়ে ডমিঙ্গো-পাপনের পরস্পরবিরোধী মন্তব্য

জাগরণ ডেস্ক প্রকাশিত: নভেম্বর ২৪, ২০১৯, ১০:১৮ এএম টস নিয়ে ডমিঙ্গো-পাপনের পরস্পরবিরোধী মন্তব্য
টস নিয়েও আলাদা সুরে কথা বললেন রাসেল ডমিঙ্গো এবং নাজমুল হাসান পাপন।

ইডেন টেস্টে টসে জিতে বাংলাদেশ দলের অধিনায়ক মুমিনুল হকের আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়ে আলোচনা কিছুতেই থামছে না, পক্ষে-বিপক্ষে যুক্তি মতামত প্রদানে ব্যস্ত হয়ে উঠেছে গণমাধ্যম থেকে সামাজিক যোগাযোগমাধ্যম। 

তবে যে বিষয়টি এখন সবচেয়ে আলোচনার খোরাক জুগিয়েছে, তা হলো টস নিয়ে বাংলাদেশের হেড কোচ রাসেল ডমিঙ্গো এবং বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের পরস্পরবিরোধী মন্তব্য। টস নিয়ে তাদের বিপরীতমুখী অবস্থান টিম ম্যানেজমেন্টের ভেতর সমন্বয়হীনতার অভাবকেই পরিষ্কারভাবে ফুটিয়ে তুলেছে।

টেস্টের প্রথম দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে রাসেল ডমিঙ্গো বলেছিলেন, ভারতের বোলিং আক্রমণ এখন বিশ্বসেরা। ওদের অসাধারণ তিনজন ফাস্ট বোলার ইশান্ত শর্মা, উমেশ যাদব ও মোহাম্মদ শামি। তাদের বিরুদ্ধে টেকনিকের দোহাই দিয়ে পার পাওয়ার যাবে না। আমরা অলআউট ছক কষেছিলাম। সেজন্যই টস জিতে ব্যাট করা, কিন্তু তা কাজে লাগলো না। 

কিন্তু টেস্টের দ্বিতীয় দিন সন্ধ্যায় ইডেনে হাজির হয়ে গণমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবি সভাপতি বলেন, টসে জিতে ব্যাটিং নেয়াটা আসলেই আমি আশ্চর্য হয়েছি। সবচেয়ে বেশি আশ্চর্য হয়েছি কারণ আগের দিন দলের সঙ্গে আমি বসেছি। কোচ-অধিনায়ক দুজনই বলেছে যে টসে জিতলে ফিল্ডিং নেবো। তাদের কথা শুনে মনে হয়েছিল অবশ্যই তারা সেটাই করবে। এখানে আবার চিন্তা করার কী আছে। কিন্তু আমরা যখন দেখেছি টসে জিতে ব্যাটিং নিয়েছি, প্রথম ধাক্কাটা আসলে তখনই খেয়েছি। এটা অতি আত্মবিশ্বাসের কারণে কি না, জানি না। 

তিনি বলেন, ভারতীয়দের যার সঙ্গেই কথা বলেছি তারা বলেছে প্রথমে ফিল্ডিং নিতো। ওরা ব্যাটিং কখনোই নিতো না। সতেজ উইকেট। গোলাপি বল কেমন আচরণ করে, সেটা না বুঝে ভারত আগে ব্যাটিং নিতো না।

আরআইএস 
 

আরও সংবাদ