• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুলাই ১০, ২০১৯, ০২:৩০ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১০, ২০১৯, ০২:৩৬ পিএম

অরিত্রীর আত্মহত্যা মামলায় দুই শিক্ষকের বিচার শুরু

অরিত্রীর আত্মহত্যা মামলায় দুই শিক্ষকের বিচার শুরু
অরিত্রী অধিকারী -ফাইল ছবি

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী অরিত্রী অধিকারীর আত্মহত্যা মামলায় বিচারিক আদালতে দুই শিক্ষকের বিচার শুরু হয়েছে। আজ বুধবার তাদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে তাদের বিচার শুরু হলো।

ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল আলম আজ বুধবার (১০ জুলাই) বিচার শুরুর এই আদেশ দেন। একই সঙ্গে আদালত আগামী ২৭ অক্টোবর সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন।

যাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে তারা হলেন- প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস ও শাখাপ্রধান জিনাত আক্তার। দুই শিক্ষকই আদালতে আজ উপস্থিত ছিলেন।

তাদের পক্ষে দুদকের পাবলিক প্রসিকিউটর মোশাররফ কাজল অব্যাহতির আবেদন করেন। রাষ্ট্রপক্ষে সাবিনা ইয়াসমিন (দিপা) এবং বাদীপক্ষের আইনজীবী সবুজ বাড়ৈ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের আবেদন করেন।

উভয় পক্ষের শুনানি শেষে বিচারক আসামিদের কাছে জানতে চান, তারা দোষী না নির্দোষ। জবাবে তারা নিজেদের নির্দোষ বলে আলাদতে ন্যায়বিচার দাবি করেন। এরপর বিচারক আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশ দেন।

গত ২০ মার্চ এই দুই শিক্ষককে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক কামরুল হাসান তালুকদার। আসামিদের নির্দয় ব্যবহার ও অশিক্ষকসুলভ আচরণে অরিত্রী অধিকারী আত্মহত্যায় প্ররোচিত হয় বলে চার্জশিটে উল্লেখ করেন তদন্ত কর্মকর্তা।

অরিত্রীর আত্মহত্যায় ঘটনায় রাজধানীর পল্টন থানায় তার বাবা দিলীপ অধিকারী বাদী হয়ে গত ৪ ডিসেম্বর মামলা দায়ের করেন।

 

এমএ / একেএস
    

 

আরও পড়ুন