• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬
প্রকাশিত: আগস্ট ১৩, ২০১৯, ০৬:০২ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৩, ২০১৯, ০৬:০২ পিএম

১১ বছর ধরে বঙ্গবন্ধুর নামে গরু কোরবানি দিচ্ছেন যুবলীগ নেতা

নড়াইল সংবাদদাতা
১১ বছর ধরে বঙ্গবন্ধুর নামে গরু কোরবানি দিচ্ছেন যুবলীগ নেতা
এই গরুটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে কোরবানি করেন কাজী ছরোয়ার হোসেন  -  ছবি : জাগরণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির নামে গরু কোরবানি করেন কেন্দ্রীয় যুবলীগের নেতা কাজী ছরোয়ার হোসেন।

মঙ্গলবার (১৩ আগস্ট) নড়াইলের নড়াগাতী থানার বাগুডাঙ্গা গ্রামে তিনি গরু কোরবানি করেন। দীর্ঘ ১১ বছর ধরে তিনি বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর নামে গরু কোরবানি করে আসছেন।

জানা গেছে, নড়াইলের নড়াগাতী থানার পহরডাঙ্গা ইউনিয়নের বাগুডাঙ্গা গ্রামের বীর মুক্তিযোদ্ধা কাজী লোকমান হোসেনের ছেলে কাজী ছরোয়ার হোসেন। ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধুর নীতি ও আদর্শকে বুকে লালন করে ছাত্রলীগের রাজনীতিতে হাতেখড়ি। 
বর্তমানে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক ও নড়াইল জেলা আওয়ামী লীগের সদস্য তিনি। এলাকাবাসীসহ দলীয় নেতাদের সাথে রয়েছে তার নিবিড় সম্পর্ক। এলাকার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডসহ সামাজিক কাজে তিনি অংশগ্রহণসহ আর্থিক সহযোগিতা করে থাকেন।

স্থানীয় রফিকুল বলেন, ‘আমাদের গোশত কেনার সামর্থ্য নেই, গরিব মানুষ। তাই প্রতিবছর কাজী ছরোয়ারের বাড়ি থেকে কোরবানি করা গরুর গোশত পেয়ে থাকি।’

পহরডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুকিত মোল্যা বলেন, কাজী ছরোয়ার হোসেন প্রতিবছর ঈদুল আজহার দ্বিতীয় দিনে গরু কোরবানি করে থাকেন। এলাকার দুস্থ-অসহায় লোকজনসহ দলীয় নেতা-কর্মীদের মাঝে তিনি মাংস বিতরণ করে থাকেন।

যুবলীগের কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক ও নড়াইল জেলা আওয়ামী লীগের সদস্য কাজী ছরোয়ার হোসেন বলেন, ‘আমি ২০০৯ সাল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির নামে গরু কোরবানি করে আসছি। বঙ্গবন্ধুর পরিবারের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসার জায়গা থেকে আমি এ কাজ করে আসছি। আগামীতেও আমি পশু কোরবানি অব্যাহত রাখব।’

এনআই

আরও পড়ুন

Islami Bank