• ঢাকা
  • শুক্রবার, ২৯ মে, ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২০, ০৯:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৯, ২০২০, ০৯:৪৭ পিএম

ঢাকা কেন্দ্রীয় কারাগারে আরও ৯ কারারক্ষী করোনা আক্রান্ত

জাগরণ প্রতিবেদক
ঢাকা কেন্দ্রীয় কারাগারে আরও ৯ কারারক্ষী করোনা আক্রান্ত

ঢাকার নাজিম উদ্দিন রোড়ে পুরানো কেন্দ্রীয় কারাগারে দায়িত্বরত আরও নয়জন কারারক্ষী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট ১০ কারারক্ষীদের দেহে করোনার সংক্রমণ পাওয়া গেছে।

কারাগারের জেলার মাহবুবুল ইসলাম জানান, গত ২১ এপ্রিল কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে ৬০ বছর বয়সী একজন কারারক্ষী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে দায়িত্ব পালন করতে গিয়ে করোনায় আক্রান্ত হলে তাকে কেরানীগঞ্জ মডেল থানার জিনজিরা এলাকায় ২০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়।

নাজিম উদ্দিন রোডে পুরানো কারাগারে দায়িত্বে থাকা অবস্থায় আরও নয়জন জ্বরে ভুগলে তাদের নমুনা স্বাস্থ্য অধিদফতরে পাঠানো হলে মঙ্গলবার (২৭ এপ্রিল) সবার শরীরে করোনার সংক্রমণ ধরা পড়ে। আক্রান্ত কারারক্ষীদের বয়স ৩০ থেকে ৫৫ বছরের মধ্যে।

তিনি আরও জানান, আক্রান্তদের ছয়জন কারারক্ষীকে পুরান ঢাকার মুগদা জেনারেল হাসপাতালে ও তিনজনকে মিরপুর এলাকার একটি হাসপাতালে মঙ্গলবার (২৭ এপ্রিল) রাতে ভর্তি করা হয়েছে। আক্রান্তদের সাথে দায়িত্বে থাকা অন্য পাঁচজনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার এখনও করোনামুক্ত আছে বলে দাবি করেন ওই কর্মকর্তা।

কারাগারকে করোনা মুক্ত রাখতে হাজতিদের সাথে সাক্ষাৎ এবং কোন পণ্য আনা-নেয়া বন্ধসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে কারা কর্তৃপক্ষ।

এসএমএম

আরও পড়ুন