• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১, ২০১৯, ০৪:৩৭ এএম

বিএনপি-জামায়েতের বিদায় ঘন্টা বাজে - ইনু

বিএনপি-জামায়েতের বিদায় ঘন্টা বাজে - ইনু
জাসদ সভাপতি হাসানুল হক ইনু

 

মহাজোট মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে কুষ্টিয়া-২ আসনে নিজের জয়রথ বহাল রেখেছেন জাসদ নেতা ও বিগত সরকারের সফল তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বেসরকারীভাবে প্রকাশিত ফল অনুসারে, বিপুল ভোটের ব্যবধানে জয়ী হন তিনি। এ বর্ষীয়ান জাসদ নেতার প্রাপ্ত ২৮১০৪৫ ভোটের বিপরীতে নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে বিএনপি মনোনীত প্রার্থী আহসান হাবিব লিংকন (ধানের শীষ) পান মাত্র ৩৬৭৭৪ ভোট।

সোমবার (৩১ ডিসেম্বর) দুপুরে কুষ্টিয়ার ভেড়ামারা ডাক বাংলো চত্তরে সর্বস্তরের মানুষের বিজয়-শুভেচ্ছা গ্রহনকালে সাংবাদিকদেরতিনি বলেন, 'বিএনপি-জামায়াত নির্বাচনে পরাজিত হলে ফলাফল মানে না, কোন যুক্তি ছাড়াই পুন: নির্বাচনের দাবি তোলেন, এটাই তাদের ইতিহাস।' 

এ সময় জাসদ সভাপতি হাসানুল হক ইনু একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মধ্য দিয়ে বিএনপি-জামায়াতের রাজনৈতিক বিদায় ঘন্টা বেজে গেছে বলেও মন্তব্য করেন। তিনি দাবি করেন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতীয় পতাকা হাতে এবার বাঁধাহীন ভাবে মাথা উঁচু করে এগিয়ে যাবে গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক বাংলাদেশ।

উপস্থিত জনতার উদ্দেশ্যে তিনি বলেন, 'যেভাবে ভোটের মাধ্যমে দেশ বিরোধী অপশক্তি বিএনপি-জামায়াত ঐক্যফ্রন্টকে প্রত্যাখ্যান করেছেন ঠিক সেই ভাবে তারা যেন আর চক্রান্ত করতে না পারে সেই জন্য সতর্ক থাকতে হবে।'

এসময় ইনু আরো বলেন, বিপুল বিজয়ের মাধ্যমে দেশবাসী যে দায়িত্ব শেখ হাসিনা ও আমাদেরকে দিয়েছে সেই দায়িত্ব পালনে উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখা হবে আর এতাই আমাদের উদ্দেশ্য। আমরা শোষন জুলুমের ক্ষমতা চাই না, সে লিপ্সা পুষি না। আমরা প্রতিনিধিত্বের ক্ষমতা চাই। রাজনৈতিক শান্তি বজায় রাখতে হবে। বৈষম্য ও দুর্নীতি রোধ করতে সুশাসনের জন্য আরো শক্ত হাতে কাজ করবে আগামী সরকার।

শুভেচ্ছা গ্রহণকালে তার সাথে স্থানীয় আওয়ামী লীগ ও জাসদের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এস_খান