• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১, ২০১৯, ১২:৪২ পিএম

১০ জানুয়ারির আগেই নতুন মন্ত্রিসভা : কাদের

১০ জানুয়ারির আগেই নতুন মন্ত্রিসভা : কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ১০ জানুয়ারির আগে সংসদ সদস্যদের শপথ ও নতুন মন্ত্রিসভা গঠন করা হবে। আজ মঙ্গলবার (১ জানুয়ারি) ধানমণ্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দেয়া শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

এ সময় তিনি বলেন, এমপিদের শপথের পর নেত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতির সঙ্গে দেখা করবেন। মহামান্য রাষ্ট্রপতি সংখ্যাগরিষ্ঠ দলের নেতা হিসেবে তাকে আমন্ত্রণ করবেন সরকার গঠন করার জন্য। এসবের কিছু নিয়ম কানুন আছে। মন্ত্রীদের শপথ তার আগে এমপিদের শপথ, গেজেট সবকিছু মিলিয়ে ১০ জানুয়ারির আগে শপথ সম্পন্ন হওয়ার কথা।

বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টের নির্বাচিত এমপিরা শপথ নেবেন না এ বিষয়ে প্রতিক্রিয়া কী জানতে চাইলে তিনি বলেন, আমি এখনো মনে করি তারা জনগণের রায়কে অপমান করবেন না। গতবার তারা ভুল করেছেন। নির্বাচনে সন্তুষ্ট-অসন্তুষ্ট হওয়া তাদের ব্যাপার। কিন্তু তাদের যে কয়জন নির্বাচিত হয়েছে তারা জনগণের রায়ে হয়েছেন। তাই আমি বলতে চাই জনগণের রায়কে যেন তারা অপমান না করেন।

বিএনপি গণতান্ত্রিক প্রক্রিয়া থেকে পিছিয়ে পড়লে দেশ পিছিয়ে যাবে এমনটি উল্লেখ করে তিনি বলেন, তাহলে সব সময় কি তারা নির্বাচন বিরোধী অবস্থান বজায় রাখবেন? সরকারকে সারা বিশ্ব সাপোর্ট করেছে। গণতান্ত্রিক বিশ্বের অনেকেই তো বিপুল ভোটে নির্বাচিত হওয়ার জন্য শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। বড় বড় শক্তি ভারত, চীন অনেকেই অভিনন্দন জানিয়েছেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এমপি হিসেবে শপথ নিলে অভিনন্দন জানাবেন বলে জানান ওবায়দুল কাদের।

নেতাকর্মীদের উদ্দেশে বলেন তিনি বলেন, ধৈর্য ধরে সংযত ও সংযমের সঙ্গে বিজয় ধরে রাখতে হবে। নতুন বছরে আওয়ামী লীগের করণীয় কি হবে জানতে চাইলে তিনি বলেন, নতুন বছরে আমাদের অঙ্গীকার হচ্ছে, এই নির্বাচনের মধ্য দিয়ে আমরা আমাদের ভুল, আমাদের সংগঠনের যে দুর্বলতা বুঝতে পেরেছি অতীত থেকে শিক্ষা নিয়ে তা কাটিয়ে উঠব।

এএইচএস/সাইসে