• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০১৯, ০৯:৫২ পিএম

ডাকসু নির্বাচনকে ভণ্ডুল করতে চায় ছাত্রদল : নানক 

ডাকসু নির্বাচনকে ভণ্ডুল করতে চায় ছাত্রদল : নানক 
কেন্দ্রীয় কার্যালয়ে বৈঠকে বক্তৃতা দিচ্ছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। ছবি- জাগরণ

 

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের তারিখ পেছানোর দাবির মাধ্যমে নির্বাচনকে ভন্ডুল করতে চায় ছাত্রদল। এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও দল থেকে ডাকসু নির্বাচনে দলের দায়িত্বপ্রাপ্ত নেতা জাহাঙ্গীর কবির নানক। 
 
বৃহস্পতিবার (০৭, ফেব্রুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ কথা বলেন তিনি। 

সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা এবং বিশ্ববিদ্যালয়ের হল শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে কেন্দ্রীয় কার্যালয়ের বৈঠকে বসেছিলেন ডাকসু নির্বাচন পরিচালনায় দলের দায়িত্বপ্রাপ্ত চার নেতা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও ডাকসুর সাবেক ভিপি ও আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান। 

আগামী ১১ মার্চ ডাকসু নির্বাচনের তারিখ ঘোষণা করে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন। কিন্তু বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যায়ের উপাচার্যের কাছে নির্বাচন পিছিয়ে নির্বাচনের তফসিলের ঘোষণার আগে ন্যূনতম তিন মাস ক্যাম্পাসে ছাত্রসংগঠনগুলোর সহাবস্থানের দাবি জানায়।

এর আগে গত মঙ্গলবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের পরিচালনায় দায়িত্বপ্রাপ্ত নেতারা দ্বিতীয় দফায় রুদ্ধদ্বার বৈঠক করেন বাংলাদেশ ছাত্রলীগ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার চার শীর্ষ নেতার সঙ্গে। 

তারও আগে গত ৩ ফেব্রুয়ারি প্রথম দফার বৈঠকে ক্ষমতাসীন আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত নেতারা— সাধারণ শিক্ষার্থীদের মধ্যে প্রার্থীদের গ্রহণযোগ্যতা, জনপ্রিয়তা, মেধা ও দক্ষতার বিষয়গুলো গুরুত্ব দিয়ে ছাত্রলীগের প্যানেল দেওয়া হবে জানিয়ে দেন।  

এএইচএস /এসএইচএস