• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ১৩ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২০, ০৮:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৬, ২০২০, ০৮:৩৮ পিএম

১০৬ বছরের বৃদ্ধার কাছে হার মানল করোনা

১০৬ বছরের বৃদ্ধার কাছে হার মানল করোনা
কনি টিটচেন

প্রাণঘাতী করোনায় আক্রান্ত ১০৬ বছর বয়সী এক ব্রিটিশ নারী সুস্থ হয়েছেন। বলা হচ্ছে, ব্রিটেনের সবচেয়ে প্রবীণ মানুষ হিসেবে ওই বৃদ্ধা করোনাকে হারিয়ে সুস্থ হওয়ার রেকর্ড করেছেন।

তিনি যখন হাসপাতাল ছাড়েন তখন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা তালি দিয়ে তাকে বিদায় জানান।

স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, করোনাকে হারানো শতবর্ষী ওই নারীর নাম কনি টিটচেন। সেন্ট্রাল লন্ডনের বাসিন্দা ওই বৃদ্ধার দেহে করোনার উপস্থিতি শনাক্ত হওয়ার পর গত তিন সপ্তাহ তিনি সিটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। অবশেষে তিনি সম্পূর্ণ সুস্থ বলে জানিয়েছেন চিকিৎসকরা।

স্থানীয় সময় বুধবার (১৫ এপ্রিল) হাসপাতাল থেকে ছাড়া পান কনি টিটচেন। সেখান থেকে বাড়ি চলে যাওয়ার পথে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, এই ভাইরাসের বিরুদ্ধে লড়াই করে জয়ী হওয়ায় নিজেকে সৌভাগ্যবান মনে করছি। পরিবারের সঙ্গে দেখা করার জন্য আর তর সইছে না আমার।

টিটচেন যখন হুইল চেয়ারে করে হাসপাতালের করিডর ধরে বাড়ির পথে যাচ্ছিলেন তখন চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীরা দুই পাশে লাইন হয়ে দাঁড়িয়ে তালি দিচ্ছিলেন। টিটচেন তার চিকিৎসা প্রদানকারীদের বলেন, তিনি খুব ক্ষুধার্থ। বাড়িতে গিয়ে ভালো কিছু খাবার খাবেন।

করোনাকে হারানো শতবর্ষী ওই নারীর জন্ম ১৯১৩ সালে বর্তমান রানি দ্বিতীয় এলিজাবেথের দাদা রাজা পঞ্চম জর্জ ব্রিটিশ সিংহাসনের ক্ষমতায় ছিলেন। ১৯১৭ সালের রুশ বিপ্লবের আগেই জন্মগ্রহণ করা এই প্রবীণ নারী এবার করোনাকে হার মানালেন, যেখানে অসংখ্য তরুণের মৃত্যুর খবর আসছে। যমুনানিউজ।

এসএমএম

আরও পড়ুন