• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: জুন ২, ২০২১, ০৪:২৯ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২, ২০২১, ০৪:৩৬ পিএম

২১ মিলিয়ন ডলারের গেস্টহাউস!

২১ মিলিয়ন ডলারের গেস্টহাউস!

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় সানি আইলস বিচে রিটজ-কার্লটন আবাসস্থলে নির্মিত গেস্টহাউসের একটি ফ্ল্যাট ২১ মিলিয়ন ডলারে বিক্রি হয়েছে, যা এ যাবৎকালের সবচেয়ে বেশি মূল্যে বিক্রি হওয়া গেস্টহাউস বলে দাবি করছে প্রস্তুতকারক প্রতিষ্ঠান ফরচুন ইন্টারন্যাশনাল গ্রুপ অ্যান্ড  চিটও গ্রুপ। খবর সিএনএন।

ফরচুন ইন্টারন্যাশনাল গ্রুপের চিফ এক্সিকিউটিভ অফিসার ও প্রেসিডেন্ট এডগার্ডো ডিফরচুনা জানান, ২০১৫ সালে এটি নির্মাণে চুক্তিবদ্ধ হয়। ২০১৬-এর মাঝামাঝি সময়ে শুরু হয় কাজ। সমুদ্রসৈকতের সম্মুখভাগে প্রায় ২৫০ ফিট জুড়ে এই টাওয়ারটির নির্মাণ শুরু হয়েছিল। টাওয়ারটির  সামনে ৩৬০ ডিগ্রি অ্যাঙ্গেলে দেখা যাবে পুরো সমুদ্র উপকূল ও মায়ামি শহর।

এডগার্ডো ডিফরচুনা বলেন, “সুসজ্জিত বিলাসবহুল এই টাওয়ারের নাম কনডমিনিয়াম টাওয়ার। ৫২ তলাবিশিষ্ট এই টাওয়ারে রুমটি হয়েছে ৫১ তলায়, যা ৭ হাজার ৭৬০ স্কয়ার ফিটের। গেস্টহাউসের একটি রুমে ৪টি বেডরুম, ৬টি বাথরুম, একটি লিভিং রুম, একটি ফ্যামিলি রুম, একটি সুসজ্জিত রান্নাঘর, একটি ব্যয়ামাগার ও একটি থিয়েটারও রয়েছে। এতে ১৩ ফুট উচু সিলিং রয়েছে।”

“টাওয়ারটির সামনে ৩ হাজার স্কয়ার ফুট জুড়ে খোলা জায়গা রয়েছে। যেখানে একটি বিশাল পুল ও বাগান দিয়ে সাজানো রয়েছে।”

ব্যয়বহুল এই গেস্টহাউসটি কিনে নিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের এক ব্যক্তি। যদিও তার পরিচয় ও বিস্তারিত জানায়নি প্রতিষ্ঠানটি। লেনদেনে কাজ শেষ হলেই ভাগ্যবান ক্রেতার পরিচয় জানানো হবে বলে জানান এডগার্ডো।

এডগার্ডো জানান, টাওয়ারটিতে পর্যটকদের জন্যও ব্যবস্থা রাখা হয়েছে। ৩৩ তলায় একটি বেসরকারি ক্লাব রাখা হয়েছে। এছাড়া অতিথিদের জন্য ৮টি স্যুট, একটি রেস্তোঁরা এবং বার, দুটি পুল, বাচ্চাদের খেলার স্থান, স্পা সেন্টার, একটি ফিটনেস সেন্টারসহ অন্যান্য সুযোগ-সুবিধাগুলোরও ব্যবস্থা করা হয়েছে।