• ঢাকা
  • বুধবার, ১৭ আগস্ট, ২০২২, ২ ভাদ্র ১৪২৯
প্রকাশিত: আগস্ট ৪, ২০২২, ০৪:১৬ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৪, ২০২২, ১০:১৬ এএম

চাকরি দেওয়ার নামে কোটি টাকার প্রতারণা, গ্রেপ্তার ৬

চাকরি দেওয়ার নামে কোটি টাকার প্রতারণা, গ্রেপ্তার ৬

রাজধানীতে ভুয়া কোম্পানির নাম ব্যবহার করে প্রতারণার মাধ্যমে কোটি টাকা আত্মসাতের অভিযোগে একটি চক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

বুধবার (৩ আগস্ট) রাজধানীর মিরপুর থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানান র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।

বৃহস্পতিবার কাওরান বাজারের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তিনি।

গ্রেপ্তারকৃতরা হলেন মাসুম বিল্লাহ (৩৩), খাইরুল আলম রকি (২০), কামরুজ্জামান ডেনিশ (২২), মাহমুদুল হাসান (৩২), মাসুদ রানা (২৪) ও এস এম রায়হান (২৪)।

সংবাদ সম্মেলনে আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, এ চক্রের মূল হোতা গ্রেপ্তার হওয়া মাসুম বিল্লাহ। সে নিজেকে আইনজীবী পরিচয় দিয়ে প্রতারিতদের মামলার ভয় দেখাতেন। সে অফিসে ভুয়া লাইসেন্স ঝুলিয়ে রাখত।

তিনি বলেন, চক্রটি সরকার অনুমোদিত এসএসএফ প্রাইভেট কোম্পানি লিমিটেড নামে ভুয়া কোম্পানির বিজ্ঞাপন দিত পত্রিকায়। যা দেখে চাকরির জন্য আবেদন করত মানুষ।

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, তারা একই ধরনের প্রতারণার দায়ে এর আগেও গ্রেপ্তার হয়ে জেল খেটেছে। জেল থেকে বের হয়ে তারা ফের একই ধরনের প্রতারণার সঙ্গে জড়িয়ে পড়ে।

র‍্যাব জানায়, গ্রেপ্তারকৃতদের কাছ থেকে আটটি মোবাইল ফোন, আটটি সিমকার্ড, একটি মনিটর, একটি ল্যাপটপ, একটি সিপিইউ, দুইটি ব্যানার, দুইটি ডায়েরি, দুই শতাধিক সিভি, ফরম ও শতাধিক নিয়োগপত্র উদ্ধার করা হয়।

এ ধরনের চক্রের বিরুদ্ধে অভিযান চলমান থাকবে এবং জড়িদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান র‌্যাব-৩ এর অধিনায়ক।