• ঢাকা
  • রবিবার, ২৩ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৪, ০১:০৪ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ৬, ২০২৪, ০১:০৪ এএম

‘ট্রেনে আগুনদাতারা যেখানেই থাকুক, খুঁজে বের করা হবে’

‘ট্রেনে আগুনদাতারা যেখানেই থাকুক, খুঁজে বের করা হবে’
আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক ● ফাইল ফটো

রাজধানী গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে যারা আগুন দিয়েছেন তারা যেখানেই থাকুক খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক। 

শুক্রবার শুক্রবার (৫ জানুয়ারি) রাতে তিনি একথা জানান। 

এ সময় আগুনে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করে আনিসুল হক বলেন, ‘এই অগ্নি সহিংসতা যারা করেছে তাদের অবশ্যই আইনের আওতায় এনে সঠিক বিচার করে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা হবে।’

আইনমন্ত্রী বলেন, ‘এই অগ্নি সন্ত্রাসীরা যেখানেই থাকুক না কেন, তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।’ 

এই মর্মান্তিক ঘটনায় আইনমন্ত্রী শোকবার্তায় নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং হতাহতদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শুক্রবার শুক্রবার (৫ জানুয়ারি) রাত ৯টার দিকে রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেসে আগুন দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় এখন পর্যন্ত ৫ জনের মৃত্যু হয়েছে। 

ফায়ার সার্ভিসের ৭টি ইউনিটের চেষ্টায় রাত ১০টা ২০ মিনিটে নিয়ন্ত্রণে আসে আগুন। কয়েকজন দগ্ধসহ এ ঘটনায় আহত হয়েছেন শতাধিক যাত্রী। তাদের বেশিরভাগ ভারত ফেরত।

দগ্ধদের নেয়া হয়েছে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে। এছাড়া অন্যান্য হাসপাতালেও ভর্তি করা হয়েছে অনেককে। এসব বিষয় নিশ্চিত করেছে আইনশৃঙ্খলা বাহিনী, ফায়ার সার্ভিস ও রেলওয়ে কর্তৃপক্ষ। 

যশোরের বেনাপোল থেকে শুক্রবার (৫ জানুয়ারি) শুক্রবার দুপুর ১টায় ঢাকার উদ্দেশে ছেড়ে আসে বেনাপোল এক্সপ্রেস। কমলাপুরে ঢাকা রেলস্টেশনে পৌঁছানোর ঠিক আগে, গোপীবাগে ট্রেনটিতে আগুন দেয় দুর্বৃত্তরা। উদ্ধারকাজে ফায়ার সার্ভিসের পাশাপাশি যোগ দেয় র‍্যাব-পুলিশ-আনসার ও বিজিবি।

জাগরণ/রাজধানী/কেএপি