• ঢাকা
  • রবিবার, ২৩ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২৩, ১২:২৭ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৫, ২০২৩, ১২:২৭ এএম

রাজধানীতে তিন বাসে আগুন

রাজধানীতে তিন বাসে আগুন
ছবি ● সংগৃহীত

সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিএনপি-জামায়াতের ডাকা পঞ্চম দফার অবরোধের আগের দিন রাজধানীর মিরপুরে তিনটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

ফায়ার সার্ভিস জানায়, মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে মিরপুর-১ এলাকার নবাবের বাগ উত্তরপাড়ায় মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভারসিটির দুটি বাসে আগুনের খবর পেয়ে কল্যাণপুর ফায়ার স্টেশনের দুটি ইউনিট সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে আগুন নেভানোর কাজ শুরু করে।

পরে রাত সাড়ে ৯টার দিকে মিরপুর ১০ নম্বরে বিআরটিসির একটি বাসে আগুন দেওয়ার খবর পায় ফায়ার সার্ভিস।  

সরকারের পদত্যাগের দাবিতে বিএনপি-জামায়াতের পঞ্চম দফার ৪৮ ঘণ্টার এই অবরোধ কর্মসূচি শুরু হবে বুধবার ভোর ৬টা থেকে। 

সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিএনপি গত ২৮ অক্টোবর নয়াপল্টনে মহাসমাবেশ ডাকে। পুলিশের সঙ্গে সংঘর্ষের মধ্যে সেই সমাবেশ থেকে ২৯ অক্টোবর হরতাল ডাকে দলটি। এরপর থেকে একদিন বিরতি দিয়ে দিয়ে পাঁচ দফা অবরোধ দিলো দলটি। 

২৮ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত সারাদেশে ১৫৭টি আগুনের ঘটনা নিশ্চিত করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। এর মধ্যে সবচেয়ে বেশি আগুন দেওয়া হয়েছে ঢাকা সিটিতে। দিনে গড়ে পোড়ানো হয়েছে পাঁচটি বাস। 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, এসব ঘটনায় সারাদেশে অন্তত পাঁচ জন আহত, দুই জন ফায়ার সার্ভিসের সদস্য মারধরের শিকার হয়েছেন। এছাড়া ফায়ার সার্ভিসের একটি পানিবাহী গাড়ি পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। 

জাগরণ/রাজধানী/আইনশৃঙ্খলাবাহিনী/এসএসকে