• ঢাকা
  • শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৭, ২০২৩, ১২:৩৮ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৭, ২০২৩, ১২:৩৮ এএম

ক্ষতিগ্রস্ত তালিকায় নাম লেখাতে ব্যবসায়ীদের ভিড়

ক্ষতিগ্রস্ত তালিকায় নাম লেখাতে ব্যবসায়ীদের ভিড়
ছবি ● সংগৃহীত

বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের তালিকা তৈরি করতে তথ্য ও সহায়তা কেন্দ্র স্থাপন করেছে ঢাকা জেলা প্রশাসন।

মার্কেটটির পাশের এনেক্সকো টাওয়ারের সামনে একটি অস্থায়ী তথ্য ও সহায়তা কেন্দ্র স্থাপন করে প্রশাসন। 

ঘটনার দুই দিন পর বৃহস্পতিবারও (৬ এপ্রিল) সেখানে কয়েক শ ক্ষতিগ্রস্তকে হাতে দোকানের ভিজিটিং কার্ড, ক্যাশ মেমো ও এনাইডি কার্ড নিয়ে তালিকায় নাম লেখাতে লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

ঢাকা জেলা প্রশাসনের সহকারী কমিশনার নির্বাহী ম্যাজিস্ট্রেট সায়েম ইমরান বলেন, প্রাথমিকভাবে জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের তালিকা তৈরি করা হচ্ছে। তথ্য ও সহায়তা কেন্দ্রে একজন ব্যবসায়ী তার ব্যবসাপ্রতিষ্ঠানের নাম লিপিবদ্ধ করতে পারবেন। এনআইডি, ট্রেড লাইসেন্স, ডেবিট-ক্রেডিট কার্ড হারিয়ে কিংবা আগুনে পুড়ে গেলে তথ্যকেন্দ্রে জিডি করতে পারবেন।

বঙ্গবাজারে আগুনে পুড়ে যাওয়া এলাকা পরিদর্শন করেছে সিআইডির ক্রাইম সিন টিম। আলামত সংগ্রহের পাশাপাশি পুড়ে যাওয়া বিভিন্ন জিনিসের ছবি তোলে তারা। 

বৃহস্পতিবার (৬ এপ্রিল) বিকেল ৩টার দিকে এনেক্সকো টাওয়ারের ডান পাশে পুড়ে যাওয়া মার্কেটে সিআইডি ক্রাইম সিনের সদস্যদের আলামত সংগ্রহ করতে দেখা গেছে।

সহকারী পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, ‘এখানের পোড়া স্তূপ থেকে কিছু আলামত সংগ্রহ করেছি। কিভাবে অগ্নিকাণ্ডের সূত্রপাত সেটা খুঁজে বের করার চেষ্টা করছি। আমরা এখানে ২৪ ঘণ্টা কাজ করছি।’

বৃহস্পতিবার (৬ এপ্রিল) রাজধানীর বংশাল থানায় বাদী হয়ে মামলাটি করে পুলিশ। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) লালবাগ বিভাগের উপকমিশনার (ডিসি) জাফর হোসেন এ তথ্য জানান।

জাগরণ/রাজধানী/এসএসকে