• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুন ২৭, ২০১৯, ০৭:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৭, ২০১৯, ০৭:৫৮ পিএম

রিফাত হত্যার বিচার চেয়ে মুশফিক-রুবেলের ফেসবুক স্ট্যাটাস

রিফাত হত্যার বিচার চেয়ে মুশফিক-রুবেলের ফেসবুক স্ট্যাটাস

বুধবার (২৬ জুন) সকাল আনুমানিক ১০টা নাগাদ প্রকাশ্য দিবালোকে বহু সংখ্যক লোকজন ও স্ত্রীর সামনে শাহ নেওয়াজ রিফাত শরীফ (২৫) নামের এক যুবককে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করা হয়। এই হত্যাকাণ্ডের একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ার পরই তা ভাইরাল হয়ে যায়। নৃশংস এই হত্যাকাণ্ডের নারকীয় দৃশ্য দেখে খুনিদের বিচারের দাবিতে ফুঁসে ওঠে গোটা দেশ। সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় প্রতিক্রিয়ার ঝড়। 

সেই প্রতিবাদীদের তালিকায় সামিল হয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। বর্তমানে বিশ্বকাপ খেলতে ইংল্যান্ডে থাকলেও দেশের মাটিতে ঘটে যাওয়া নারকীয় এই ঘটনা নাড়িয়ে দিয়েছে মুশফিককেও। 

জাতীয় দলের সাবেক অধিনায়ক আজ বৃহস্পতিবার (২৭ জুন) বাংলাদেশ সময় বিকেল ৬টার দিকে তার অফিশিয়াল ফেসবুক পেজে একটি স্ট্যাটাসের মাধ্যমে রিফাতকে কুপিয়ে হত্যার বিচার দাবি করেন। ফেসবুকে তিনি লেখেন, ‘আমি মুশফিকুর রহিম, আমি রিফাত হত্যার বিচার চাই।’ একই স্ট্যাটাস পেসার রুবেল হোসেন তার ফেসবুক অ্যাকাউন্ট থেকেও দিয়েছেন।   

উল্লেখ্য, গতকাল বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত জখম হওয়ার পর তাকে গুরুতর আহতাবস্থায় প্রথমে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে আশঙ্কাজনক অবস্থায় তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে ভর্তির এক ঘণ্টা পর তার মৃত্যু হয়।

এসএইচএস 

আরও পড়ুন