• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৪, ১২:৩৩ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ৯, ২০২৪, ১২:৩৩ এএম

বাংলাদেশে আসছেন ডি মারিয়া!

বাংলাদেশে আসছেন ডি মারিয়া!
ডি মারিয়া ● ফাইল ফটো

দীর্ঘ ৩৬ বছরের খরা কাটিয়ে ২০২২ সালের ডিসেম্বরে নিজেদের তৃতীয় শিরোপা জেতে আর্জেন্টিনা। আর্জেন্টিনার সেই বিশ্বকাপ জয়ে উন্মাদনার মাইলফলক গড়েছিল বাংলাদেশের ফুটবল সমর্থকরা। যার কারণে বিশ্বকাপ মঞ্চ থেকে বুয়েন্স আইরেস, সবখানেই উচ্চারিত হয়েছিল বাংলাদেশের নাম।

বিশ্বকাপ পরবর্তী বাংলাদেশের মানুষের ভালোবাসার প্রতিদানও দিয়েছে আর্জেন্টাইনরা। দেশটির ফুটবল ফেডারেশন থেকে শুরু করে, কোচ, খেলোয়াড় এমন কি আর্জেন্টাইন সরকারও ধন্যবাদ জানিয়েছে বাংলাদেশের সমর্থকদের। প্রায় ৪৫ বছর পর ঢাকায় দূতাবাসও চালু করে আর্জেন্টিনা।

বাংলাদেশের মানুষের ভালোবাসা দেখতে গত বছরের জুলাইয়ে ঢাকায় ছুটে এসেছিলেন আলবিসেলেস্তেদের বিশ্বকাপ জয়ের অন্যতম সেরা নায়ক গোলরক্ষক এমিলিয়েনো মার্টিনেজ। এবার ঢাকায় আসতে যাচ্ছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী দলের অন্যতম সেরা সদস্য অ্যাঞ্জেল ডি মারিয়া।

এই তথ্য নিশ্চিত করেছেন ঢাকায় মার্টিনেজকে আনা ভারতের ক্রীড়া উদ্যোক্তা শতদ্রু দত্ত, ‘২০২৩ সালেই ডি মারিয়ার বাংলাদেশ ও কলকাতায় আসার কথা ছিল। ক্লাব (পোর্তো) থেকে ছুটি না পাওয়ায় আসতে পারেনি। ২৪ সালের মের শেষ সপ্তাহে অথবা জুনের প্রথমে ঢাকা ও কলকাতায় আসবেন এটা নিশ্চিত।’

গত বছরের জুলাইয়ে মার্টিনেজ ও অক্টোবরে ব্রাজিলের কিংবদন্তি রোনালদিনহো ঢাকায় এসেছিল শতদ্রু দত্তের মাধ্যমেই। যদিও দুই বিশ্ব তারকার আগমনে ছিল অনেক বিচ্যুতি। তবে এবার সেখান থেকে প্রাপ্ত শিক্ষা মারিয়ার আগমনে কাজে লাগাতে চান এই ক্রীড়া সংগঠক। 

জাগরণ/খেলা/ফুটবল/এসএসকে