• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৪, ২০১৯, ০৭:৫০ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৪, ২০১৯, ০৭:৫০ পিএম

মানিকগঞ্জে রাসেল হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

মানিকগঞ্জে রাসেল হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড
রাসেল হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা - ছবি : জাগরণ

মানিকগঞ্জের সিঙ্গাইরে কলেজছাত্র রাসেল হত্যা মামলায় ৪ আসামির মৃত্যুদণ্ড ও একজনের ৭ বছরে কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানার রায় দিয়েছেন আদালত।

বুধবার (২৪ জুলাই) দুপুরে মানিকগঞ্জ জেলা ও দায়রা জজ মমতাজ বেগম আসামিদের উপস্থিতিতে এই রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন মো. হযরত আলী, শামসু মিয়া, রকিব আহম্মেদ ও জাহাঙ্গীর। ৭ বছরের কারাদণ্ডপ্রাপ্ত আসামি হচ্ছেন  হেলালুর রহমান।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৭  সালের ২৬ নভেম্বর সিঙ্গাইর উপজেলার পূর্ব ভাকুম গ্রামের আনসার ফকিরের ছেলে সাভার লিজেন্ড কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র রাসেলকে ডেকে নিয়ে যায় এক বন্ধু। এর পর থেকে সে নিখোঁজ থাকে। পরিবারের সদস্যদের কাছে মোবাইল ফোনে মুক্তিপণের টাকা চাওয়া হয়। বিকাশের মাধ্যমে মুক্তিপণের জন্য দুই দফায় ৩৫ হাজার টাকাও দেওয়া হয়।

এ ব্যাপারে সিঙ্গাইর থানায় নিখোঁজের বিষয়টি জানিয়ে রাসেলের বাবা সাধারণ ডায়েরি করেন। ঘটনার ৬ দিন পর রাসেলের লাশ পার্শ্ববর্তী হাউজিং কোম্পানির পরিত্যক্ত স্থান থেকে পুলিশ উদ্ধার করে। পুলিশ তদন্ত করে হত্যাকাণ্ডের সাথে জড়িতদের চিহ্নিত করে আদালতে গত বছর ১২ জুলাই অভিযোগপত্র দাখিল করেন। আদালত মোট ২২ জনের সাক্ষ্য গ্রহণ করেন। আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক উপরোক্ত রায় প্রদান করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এপিপি আহসান  হাবিব ও আসামিপক্ষে মো. খলিলুর রহমান।

এনআই

আরও পড়ুন