• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২০, ০২:২১ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৬, ২০২০, ০২:২১ পিএম

খাটের ভেতর মিলল টিসিবির ১২৩৮ লিটার সয়াবিন তেল

খাটের ভেতর মিলল টিসিবির ১২৩৮ লিটার সয়াবিন তেল
সংগৃহীত ছবি

রংপুর শহরের পার্বতীপুর এলাকায় এক ব্যবসায়ীর বাড়ির খাটের ভেতর লুকিয়ে রাখা টিসিবির ১ হাজার ২৩৮ লিটার সয়াবিন তেল উদ্ধার করেছে পুলিশ। গতকাল বুধবার রাতে অভিযান চালিয়ে এগুলো উদ্ধার করা হয়।

গতকাল গভীর রাতে পার্বতীপুর এলাকার হানিফ মিয়া বাড়িতে অভিযান চালিয়ে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) এসব ভোজ্যতেল উদ্ধার করে রংপুর মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি)। এ সময় হানিফ মিয়া ও লাল মিয়া নামের দুজনকে আটক করা হয়েছে। রংপুর মহানগর পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (ডিবি অ্যান্ড মিডিয়া) উত্তম প্রসাদ পাঠক ভোজ্যতেল উদ্ধার করার সত্যতা নিশ্চিত করেছেন।

উত্তম প্রসাদ পাঠক বলেন, গতকাল রাত ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে নগরের ১৭ নম্বর ওয়ার্ডের পার্বতীপুর ঈদগাহ মাঠসংলগ্ন এলাকার একটি বাড়িতে অভিযান চালায় ডিবি পুলিশ। এ সময় ওই বাড়ির বক্সখাটের ভেতরে রাখা টিসিবির সিল মারা ৫ লিটারের ১৪৪টি ও ২ লিটার তেলের ২৫৯টি বোতল উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া সয়াবিন তেলের আনুমানিক মূল্য ৯৯ হাজার ৪০ টাকা। এ সময় ওই বাড়ির মালিক হানিফ মিয়া (৫৮) ও মালামাল সরবরাহকারী লাল মিয়াকে (৫২) আটক করে পুলিশ। এসব ভোজ্যতেল তাঁরা অবৈধভাবে বিক্রয়ের উদ্দেশে টিসিবির ডিলারদের কাছ থেকে কম দামে কিনে মজুত করে রেখেছিলেন। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

জেডএইচ/এসএমএম

আরও পড়ুন