• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২০, ০৫:১৭ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৫, ২০২০, ০৫:১৭ পিএম

উপসর্গ নেই, তবুও নারীর শরীরে করোনা

উপসর্গ নেই, তবুও নারীর শরীরে করোনা
রাজশাহী শহর

রাজশাহীর পুঠিয়া উপজেলায় এবার নারায়ণগঞ্জ ফেরত ৩০ বছর বয়সী এক নারীর শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তার বাড়ি পুঠিয়া উপজেলার গণ্ডগোহালি গ্রামে। স্বামীসহ নারায়ণগঞ্জে থাকতেন তিনি। সেখানে একটি পোশাক কারখানায় চাকরি করেন।

রাজশাহীর পুঠিয়ায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজমা আক্তার জানান, রোববার (১২ এপ্রিল) স্বামীর সঙ্গে ওই নারী নারায়ণগঞ্জ থেকে পুঠিয়া আসেন। সেদিন তাদের হোম কোয়ারেন্টিনে রাখা হয়। পরদিন তাদের নমুনা সংগ্রহ করা হয়।

মঙ্গলবার (১৪ এপ্রিল) রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়। এতে ওই নারীর রিপোর্ট পজিটিভ আসে। তবে তার স্বামীর রিপোর্ট নেগেটিভ। দু’জনেরই নমুনা ফের বুধবার (১৫ এপ্রিল) পরীক্ষা করা হবে।

ডা. নাজমা জানান, এ দম্পতির শরীরে করোনার কোনও উপসর্গ নেই। যেহেতু তারা আক্রান্ত এলাকা থেকে ফিরেছেন সেজন্য নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। মঙ্গলবার (১৪ এপ্রিল) সন্ধ্যার দিকেই তারা ওই নারীর করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হয়েছেন। এখন ওই নারী যাদের সংস্পর্শে গিয়েছেন তাদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা হবে। তাদের বাড়িও লকডাউন করা হবে। আক্রান্ত নারীর শারীরিক অবস্থা ভালো থাকায় হোম কোয়ারেন্টিনেই তার চিকিৎসা চলবে।

মঙ্গলবার সকালে রাজশাহী লকডাউন ঘোষণা করা হয়েছে। কয়েকদিন আগে ঢাকা থেকে পুঠিয়া উপজেলায় আসা এক ব্যক্তির প্রথম করোনা শনাক্ত হয় রোববার (১২ এপ্রিল)। আর নারায়ণগঞ্জ থেকে জেলার বাগমারায় আসা আরেক ব্যক্তির করোনা শনাক্ত হয় সোমবার (১৩ এপ্রিল) সবশেষে শনাক্ত হলেন পুঠিয়ার এ নারী। এ নিয়ে রাজশাহীতে শনাক্ত হওয়া কোভিড-১৯ রোগীর সংখ্যা দাঁড়ালো তিনজনে।

জেডএইচ/এসএমএম

আরও পড়ুন