• ঢাকা
  • মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১, ৭ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২০, ০৩:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৬, ২০২০, ০৩:৪৬ পিএম

টেকনাফে মালয়েশিয়া ফেরত ৪ শতাধিক রোহিঙ্গা আটক

টেকনাফে মালয়েশিয়া ফেরত ৪ শতাধিক রোহিঙ্গা আটক
সংগৃহীত ছবি

কক্সবাজারের টেকনাফে মালয়েশিয়াফেরত ৪ শতাধিক রোহিঙ্গাকে আটক করেছে কোস্ট গার্ড সদস্যরা।

বুধবার (১৫ এপ্রিল) রাত ৯টার দিকে টেকনাফের বাহারছড়া শামলাপুরের জাহাজ ঘাট থেকে তাদের আটক করা হয়।

তারা মালয়েশিয়া যেতে না পেরে টেকনাফে ওঠার চেষ্টা করে।

এসব তথ্য নিশ্চিত করে টেকনাফ স্টেশন কোস্ট গার্ডের কর্মকর্তা লে.কমান্ডার এম সোহেল রানা।

তিন বলেন, রোহিঙ্গা ভর্তি একটি বড় জাহাজ টেকনাফ জাহাজপুরা ঘাট দিয়ে উঠার সময় ৪ শতাধিক রোহিঙ্গাকে আটক করা হয়েছে। তারা বেশ কিছুদিন আগে সাগর পথে মালয়েশিয়া যাত্রা করছিল। কিন্তু সেখানে ভিড়তে না পেরে আবার চলে আসেন। তবে সংখ্যাটা কম বেশি হতে পারে।

টেকনাফ উপজেলার ইউএনও সাইফুল ইসলাম বলেন, মালয়েশিয়াফেরত রোহিঙ্গাদের আটক করা হয়েছে। তারা মালয়েশিয়া যেতে না পেরে ফের ফেরত আসেন। তাদের আগে এক জায়গায় জড়ো করা হচ্ছে। বিস্তারিত পরে জানানো হবে। তবে বেশিরভাগ নারী ও শিশু।

উদ্ধার হওয়া রোহিঙ্গা জোবাইর বলেন, গত দুই মাস ৪১২ জন রোহিঙ্গা ভর্তি একটি ট্রলার সাগরপথে মালয়েশিয়া পাড়ি দেয়। কিন্তু সেদেশে ঢুকতে না পেরে তারা আবার ফিরে আসে।

উদ্ধার হওয়াদের বরাত দিয়ে কোস্টগার্ডের এক কর্মকর্তা বলেন, কিছুদিন আগে উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা এসব রোহিঙ্গারা ট্রলার যোগে সাগরপথে মালয়েশিয়ার উদ্দেশে রওনা হয়েছিল। কিন্তু নানাভাবে চেষ্টার পরও তারা মালয়েশিয়ায় ভিড়তে পারেনি।

 

টেকনাফের ইউএনও বলেন, করোনাসঙ্কটের এ সময়ে এসব রোহিঙ্গারা যেহেতু মালয়েশিয়া ভিড়তে না পেরে ফেরত এসেছে, তাই তাদের ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এসএমএম

আরও পড়ুন