• ঢাকা
  • রবিবার, ২৪ জানুয়ারি, ২০২১, ১১ মাঘ ১৪২৭
প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২০, ০৫:১২ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৯, ২০২০, ০৫:১২ পিএম

সন্ধ্যা থেকে পটুয়াখালী জেলা লকডাউন

পটুয়াখালী সংবাদদাতা
সন্ধ্যা থেকে পটুয়াখালী জেলা লকডাউন

পটুয়াখালী জেলাকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। রোববার (১৯ এপ্রিল) সন্ধ্যা থে‌কে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ লকডাউন কার্যকর হবে বলে জানায় জেলা প্রশাসন।

রোববার (১৯ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসকমতিউল ইসলাম চৌধুরী এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, ১৬ এপ্রিল স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক সমগ্র বাংলাদেশকে সংক্রমণের ঝুঁকিপূর্ণ এলাকা ঘোষণা করায়, পটুয়াখালীর পার্শ্ববর্তী বরিশাল এবং বরগুনা জেলায় করোনা পরিস্থিতির প্রকোপ বৃদ্ধি পেয়েছে। আজ জেলা করোনাভাইরাস সংক্রমণ ও প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনা কমিটির সিদ্ধান্তের প্রেক্ষিতে পটুয়াখালী জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

গণ-বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, অবরুদ্ধকালীন সময়ে জেলার সড়ক, নৌ ও আকাশপথে জনসাধারণের আগমন-বহির্গমন নিষিদ্ধ করা হলো। জেলার অভ্যন্তরে আন্তঃউপজেলা যাতায়াতের ক্ষেত্রেও একইরুপ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। সব ধরনের গণপরিবহন,জনসমাগম নিষিদ্ধ করা হলো। তবে জরুরি পরিসেবা, চিকিৎসা সেবা, কৃষি পণ্য, খাদ্য সরবরাহ ও সংগ্রহ, বিদ্যুৎ, গ্যাস, ফায়ারসার্ভিস, টেলিফোন, ইন্টারনেট, ব্যাংকিং, মোবাইল ব্যাংকিং, ওষুধ শিল্প সংশ্লিষ্ট যানবাহন, কর্মী ইত্যাদি সরকার কর্তৃক সময়ে ঘোষিত অন্যান্য জরুরি পরিসেবা এর আওতা বহির্ভূত থাকবে। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পটুয়াখালী জেলায় এ পর্যন্ত তিনজন ক‌রোনা শনাক্ত হ‌য়ে‌ছে যার ম‌ধ্যে দুইজন মারা গে‌ছে।

এসএমএম

আরও পড়ুন