• ঢাকা
  • শুক্রবার, ২৯ মে, ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২০, ১০:৩০ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৩, ২০২০, ১০:৩০ পিএম

কোভিড-১৯

উখিয়ায় ওয়ার্ল্ডভিশনের ২ টি অফিস বন্ধ ঘোষণা

উখিয়া (কক্সবাজার) সংবাদদাতা 
উখিয়ায় ওয়ার্ল্ডভিশনের ২ টি অফিস বন্ধ ঘোষণা

আন্তর্জাতিক বেসরকারি সংস্থা- ওয়ার্ল্ডভিশনের এর উখিয়ার দুটো ফিল্ড অফিস অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। তাদের একজন বাংলাদশী মাঠ কর্মীর পরিবারের এক সদস্য বুধবার টেস্টে করোনাভাইরাসের পজিটিভ রিপোর্ট চিহ্নিত হওয়ায় এ ব্যবস্হা নেয়া হয়েছে।

ওয়ার্ল্ডভিশন তাদের ওই নারী কর্মীকে ১৫ দিনের কোয়ারেন্টিনে পাঠিয়েছে।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ওয়ার্ল্ডভিশন জানতে পেরেছে চলতি সপ্তাহে কক্সবাজারের তাদের একজন ফ্যাসিলিটেটর এর পরিবারের এক সদস্যের কোভিড-১৯ শনাক্ত হয়েছে। তবে তাদের কর্মী সুস্থ্য রয়েছে।

ওয়ার্ল্ডভিশন গভীরভাবে উদ্বেগ প্রকাশ করে জানান ওই সহকর্মী আগামী ১৫ দিন তার বাড়িতে কোয়ারেন্টিনজনিত ছুটিতে রয়েছেন।

গত চারদিন আগে ট্রাকযোগে নারায়ণগঞ্জ ফেরত কক্সবাজার শহরের টেকপাড়ার জনৈক বাসিন্দা বুধবার টেস্টে করোনা রোগে শনাক্ত হন। অথচ তার এক মেয়ে ওয়ার্ল্ডভিশন এনজিও কর্মী হিসেবে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে তথ্য গোপন করে কক্সবাজার থেকে নিয়মিত ক্যাম্পে এসে অফিস করেছেন বলে জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংস্থার উদ্দেশ্য হচ্ছে সব কর্মী, স্থানীয় জনগোষ্ঠী এবং উপকারভোগী জনগোষ্ঠী যাদের আমরা সেবা প্রদান করি তাদের স্বাস্থ্য সুরক্ষা ও নিরাপত্তা বিধান করা। ওয়ার্ল্ডভিশন স্থানীয় কর্মকর্তাদের সাথে যোগাযোগ করেছে এবং এই বিষয়ে তাদের শতভাগ নেতৃত্ব এবং নির্দেশনা মেনে চলছে। যে কোনও কর্মী বা ব্যক্তি যিনি এই সম্ভাব্য আক্রান্ত কর্মীর সংস্পর্শে এসে থাকলে আমরা তাদের পরবর্তী ১৫ দিনের জন্য স্বেচ্ছায় কোয়ারাইন্টিনে থাকার পরামর্শ দিচ্ছি।

এসএমএম

আরও পড়ুন